নিউজ ডেস্ক : আর দশটা ছেলের মতো গ্রামের নিম্নবিত্ত পরিবারের সন্তান হিসেবে কলেজের গণ্ডী পেরিয়ে মেধার লড়াইয়ে টিকে অনেক স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন নীরব। স্বপ্ন ছিল পড়াশোনা শেষ করে বাবা-মায়ের স্বপ্ন পূরণের, পরিবারের দায়িত্ব নেয়ার।

কিন্তু মরণব্যাধি ক্যান্সারে হারিয়ে যেতে বসেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্র বিজ্ঞান বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী এ এইচ মোখলেসুর রহমান নীরবের।

মাত্র দুই লক্ষ টাকা হলেই আবারও নীরব ফিরতে পারবে স্বাভাবিক জীবনে, গরিব বাবা-মা ফিরে পাবেন অবলম্বন। তবে নীরবকে সুস্থ করে তুলতে প্রয়োজন মাত্র দুই লাখ টাকা।

কিন্তু নীরবের ক্ষুদ্র ব্যবসায়ী বাবার পক্ষে এ টাকা যোগাড় করা সম্ভব নয়। অথচ মাত্র দুই লাখ টাকার জন্য নিভে যেতে বসেছে স্বপ্নবাজ এ শিক্ষার্থীর জীবন।

নীরবের পারিবারিক সূত্র জানায়, শুরুতে নীরবের গ্যাস্ট্রিকের সমস্যা ছিল। চিকিৎসা করার পরও তা একসময়ে আলসারে পরিণত হয়। আলসারের চিকিৎসার দীর্ঘ সময় পর চিকিৎসকরা জানান, তার পেটে টিউমার হয়েছে। পরে টিউমারটি ফেটে এ ক্যান্সার দেহে ছড়িয়ে পড়েছে। তবে চিকিৎসকরা প্রাথমিক রিপোর্ট দেখে বলেছেন নীরবের ক্যান্সারের মাত্রা তৃতীয় মাত্রায় রয়েছে। তবে চূড়ান্ত রিপোর্ট পর্যন্ত তারা অপেক্ষা করছেন।

নীরবের বাবা কাজী এনামুল হক জাগো নিউজকে জানান, নীরবকে বাগেরহাটের একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। চূড়ান্ত রিপোর্ট পাওয়ার পর তাকে মহাখালী ক্যান্সার হাসপাতালে স্থানান্তরের সিদ্ধান্ত দিতে পারেন চিকিৎসকরা।

তিনি জানান, বর্তমানে ক্যান্সার যে মাত্রায় রয়েছে তাতে নীরবকে সুস্থ করে তুলতে দুই লাখ টাকা লাগতে পারে। কিন্তু তার পক্ষে এ ব্যয়ভার বহন করা সম্ভব নয়। ছেলেকে সুস্থ করে তুলতে তাই সবার সহায়তা কামনা করেছেন তিনি।

নীরবকে সাহায্য পাঠানোর ঠিকানা
বিকাশ নম্বর- (ব্যক্তিগত) 01767019216, ডাচবাংলা মোবাইল ব্যাংকিং নম্বর- 01825754595-8, 01939651194-8 অথবা অগ্রণী ব্যাংক- এ এইচ মোখলেসুর রহমান, সঞ্চয়ী হিসাব নং- 0200009803364, অগ্রণী ব্যাংক, সাতক্ষীরা শাখা।

(ওএস/এসপি/মে ১০, ২০১৭)