বান্দরবান প্রতিনিধি : সন্ত্রাসীদের গ্রেফতারে ৭দিনের আল্টিমেটাম দিয়েছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। বুধবার সকালে বান্দরবান হাসপাতালে চিকিৎসাধীন পার্বত্য প্রতিমন্ত্রী ও জেলা পরিষদ চেয়ারম্যানের গাড়ীর আহত ড্রাইভারকে দেখতে গিয়ে তিনি আইন শৃঙ্খলা বাহিনীকে এই আল্টিমেটাম দেন।

এ সময় তিনি সন্ত্রাসী হামলায় আহত পার্বত্য প্রতিমন্ত্রীর ব্যক্তিগত ড্রাইভার মং নু চিং মারমা ও জেলা পরিষদ চেয়ারম্যানের ড্রাইভার চ প্রু অং মারমা’র চিকিৎসার খোজ খবর নেন।

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, এখানে কারো কি কোন নিরাপত্তা আছে ? সন্ত্রাসীদের আটকে পুলিশের গাফলতি রয়েছে উল্লেখ করে তিনি ১ সপ্তাহ’র মধ্যে সকল সন্ত্রাসীদের আটক করে আইনের আওতায় নিয়ে আসতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, আমি ১ সপ্তাহ সময় দিলাম, ১ সপ্তাহ পর মুখ খুলবো, তখন কার কি হবে, কে কোথায় যাবে তা আমি বলতে পারবো না। সম্প্রীতির কথা বলেন বলেই আমি ধর্য্য ধারণ করে আছি ।

এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডাঃ অং সা লু মারমা, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সমিরন নন্দিসহ বিশেষজ্ঞ ডাক্তারসহ রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল রাত সাড়ে ১১টায় কালাঘাটা এলাকায় সরকারী বিভিন্ন দপ্তরের ড্রাইভারদের পরিবহন করা একটি জিপ থামিয়ে সন্ত্রাসীরা ড্রাইভারদের উপর হামলা চালায়। এতে পার্বত্য প্রতিমন্ত্রীর ব্যক্তিগত গাড়ি চালক মংনুচিং মারমা (৩১), বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের গাড়ি চালক চ প্রু অং মারমা (৩০),সিভিল সার্জনের গাড়ি চালক অংথুইচিং মারমা(৩৩), জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলীর গাড়ি চালক উশৈসিং মারমা(৩১) ও রুমা উপজেলা চেয়ারম্যানের গাড়ি চালক শৈসাউ মারমা(২৮) গুরুতর আহত হন।

এ বিষয়ে পুলিশ অভিযান চালিয়ে ৫ জনকে আটক করেছে। তবে সন্ত্রাসী হামলার মুল হোতা এখনো পলাতক রয়েছে। বাকী হামলাকারীদের আটকের চেষ্টা অব্যহত রাখা হয়েছে বলে জানান ওসি রফিক উল্লাহ ।

(এএফবি/এসপি/মে ১০, ২০১৭)