চন্দন সাহা, লাকসাম : কুমিল্লা জজ কোর্টের বিশিষ্ট আইনজিবী এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব এ্যাড.নারায়ন চন্দ্র মজুমদার বৃহস্পতিবার ভোর ৫টা৩০মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে অকালে পরলোক গমন করেন। ওই দিন বিকেলে লাকসাম কেন্দ্রীয় মহাশশ্মানে উনার শেষকৃত্য সম্পন্ন হয়।

মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি আইন পেশার পাশাপাশি অধুনালুপÍ সাংস্কৃতিক সংগঠন ‘‘অন্তরা সাংস্কৃতিক একাডেমী”র প্রতিষ্ঠাতা সংগীত শিক্ষক ছিলেন।এছাড়াও এ সংগঠনের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) “নিবেদন” নামে আঞ্চলিক প্রোগ্রামও করেছিলেন।

ওনার স্ত্রী সুমিতা মজুমদার বর্তমানে খিলা আজিজ উল্ল্যা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন। ২ছেলের মধ্যে অপূর্ব মজুমদার এবার এইস.এস.সি পরীক্ষার্থী আর অরিন মজুমদার ৬ষ্ঠ শ্রেণীতে অধ্যয়ণরত।

জানাযায়, ওইদিন রাত প্রায় ৩টার দিকে বুকব্যাথা আর বমি শুরু হলে স্থানীয় জেনারেল হসপিটালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত ঢাকা নিয়ে যেতে বলেন।পরক্ষনে দ্রুত ঢাকা নেয়ার পথে কুমিল্লা বিশ্বরোড পর্যন্ত পৌছলেই এম্বুলেন্সের মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন

পারিবারিক সূত্রে আরও জানা যায়, তিনি দীর্ঘদিন যাবৎ ডায়াবেটিস্, হাইপ্রেসার সম্যসায় ভোগছিলেন কিন্তু হঠাৎ করে মাস কয়েক পূর্বে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা বারডেম হসপিটালে ডা.মহিবুল্লার তত্ত্বাবধানে চিকিৎসা নিয়েছিলেন।পরবর্তীতে দেড় মাস আগে তিনি ভারতের বিখ্যাত চিকিৎসক দেবী সেটির নারায়না হৃদয়ালয় নামের হাসপাতালে হার্টের রিং বসিয়ে চিকিৎসা করিয়েছেন বলেও জানান উনার স্ত্রী।

(সিএস/এএস/মে ১২, ২০১৭)