সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের রায়পুর রেলওয়ে স্টেশনে ঈশ্বরদি থেকে সিরাজগঞ্জগামী মালবাহি ট্রেন লাইনচ্যুত হয়েছে। ফলে ঈশ্বরদি-সিরাজগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারি সিরাজগঞ্জ এক্সপ্রেসসহ দুটি ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।শনিবার রাত সাড়ে এগারটার দিকে ট্রেন লাইনচ্যুত হওয়ার এই ঘটনাটি ঘটে।

রেলওয়ে ও স্থানীয়সূত্রে জানা যায়, ঈশ্বরদি-সিরাজগঞ্জ রুটে চলাচলকারি মালবাহি একটি ট্রেন শনিবার রাতে ঈশ্বরদি থেকে সিরাজগঞ্জ রেলওয়ে স্টেশনে আসার পথে রাত সাড়ে এগারটার দিকে সিরাজগঞ্জের রায়পুর রেলওয়ে স্টেশনে পৌছলে ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়। এ সময় রেললাইনের স্লিপার উঠে যায়। ফলে ঈশ্বরদি-সিরাজগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারি সিরাজগঞ্জ এক্সপ্রেস ও অপর একটি লোকাল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে খবর পেয়ে রেলওয়ে কর্মকর্তা-কর্মচারিরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ আরম্ভ করে। সকাল দশটার দিকে লাইনচ্যুত ট্রেনটি সরিয়ে নিতে ঈশ্বরদি থেকে একটি উদ্ধারকারি ট্রেন ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান শুরু করেছে।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের উদ্ধর্তন উপ-সহকারি প্রকৌশলী (পথ) আব্দুল মান্নান এ তথ্য নিশ্চিত করে জানান, একদিকে ট্রেন লাইনটি অত্যান্ত পুরাতন অপরদিকে দুইদিনব্যাপি টানা বৃষ্টির ফলে এই দুর্ঘটনাটি ঘটেছে। বৃষ্টির কারণে উদ্ধার কাজ বিলম্বিত হচ্ছে। ফলে এই ট্রেন লাইনটি স্বাভাবিক হতে প্রায় ৫-৬ ঘন্টা সময় লাগবে।

(এসএস/জেএ/জুন ২২, ২০১৪)