পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর শহরের পৌর এলাকায় এক মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীর শ্লীলতাহানীর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার পিরোজপুর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন মুক্তিযোদ্ধার স্ত্রী। চাঞ্চল্যকর এ ঘটনাটি পিরোজপুর পৌরসভার শিকারপুর এলাকার।

মামলার অভিযোগে জানা যায়, শহরের শিকারপুর এলাকায় ভাড়া বাসায় বসবাস করতো ঘটনার স্বীকার প্রয়াত মুক্তিযোদ্ধার স্ত্রী। স্বামী না থাকার অজুহাতে এ নারীকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করত একই এলাকার বাসিন্দা বিদেশ ফেরত মোঃ এনায়েত সরদার।

এ বিষয়ে আশপাশের বাসিন্দাদের কাছে নালিশ করলে মুক্তিযোদ্ধার স্ত্রীর উপর ক্ষিপ্ত হয় এনায়েত সরদার। এর পর ঘটনার দিন এনায়েত ১১ মে দুপুরে ওই নারীকে তার ঘরের সামনে একা পেয়ে জোরপূর্বক গায়ের কাপড় ছিড়ে শ্লীলতাহানী শুরু করে। এ সময় মুত্তিযোদ্ধার স্ত্রী ডাক চিৎকার দিলে তাকে বেপরোয়া কিল ঘুষি মেরে আহত করে চলে যায় এনায়েত ও তার সাথে থাকা এক সহযোগী।

এ বিষয়ে শ্লীলতাহানীর শিকার মুত্তিযোদ্ধার স্ত্রী বাদী হয়ে সোমবার পিরোজপুর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এনায়েত সরদারসহ দুইজনকে আসামী করে মামলা দায়ের করেছেন। আদালতের বিচারক মামলার শুনানী শেষে ঘটনার বিষয়ে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করার জন্য স্থানীয় পৌর কাউন্সিলরকে নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে অভিযুক্ত এনায়েত সরদারের সাথে কথা বলার জন্য তার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

খোঁজ নিয়ে জানা যায়, শিকারপুর এলাকার মৃত সেকেন্দার আলী সরদারের ছেলে মোঃ এনায়েত সরদার যুক্তরাজ্য প্রবাসী। এ দেশের একটি বড় রাজনৈতিক দলের যুক্তরাজ্য শাখায় সক্রিয় এনায়েত। এছাড়া তার আত্মীয় স্বজন স্থানীয়ভাবে প্রভাবশালী। এ সব কারণে ঘটনার আগে তার বিরুদ্ধে স্থানীয়দের কাছে মুক্তিযোদ্ধার স্ত্রী নালিশ করলেও কেউ মাথা ঘামায়নি।

(এআরবি/এএস/মে ১৭, ২০১৭)