পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশার ঐতিহ্যবাহী নাট্য ও সাংস্কৃতিক সংগঠন নাট্যালোক এর উদ্যোগে গত বুধবার সন্ধ্যায় গুণীজন সংবর্ধনা-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। নাট্যালোকের সভাপতি ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী উত্তম কুমার কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি বিশিষ্ট নাট্যশিল্পী নন্দ দুলাল কুন্ডু, বিশিষ্ট সমাজসেবী মো. আনোয়ার হোসেন এবং পাংশা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও নাট্যালোকের সাবেক সভাপতি স্বপন বিশ্বাসকে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ফুলেল শুভেচ্ছা ও ক্রেষ্ট উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষাব্রতী অধ্যাপক মুহম্মদ আবদুল ওয়াহাব সংবর্ধিত অতিথিবৃন্দকে ক্রেষ্ট উপহার প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এ.এফ.এম শফীউদ্দিন (পাতা), রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু, পাংশা প্রেসক্লাবের সভাপতি মো. মোক্তার হোসেন, বিশিষ্ট নাট্যাভিনেতা লিটু করিম ও এবাদত আলী শেখ এবং ডিডিসি লিমিটেড এর কর্মকর্তা সুব্রত কুমার দে প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নাট্যালোকের সাধারণ সম্পাদক সঞ্জীব কুমার কুন্ডু।

বক্তাগণ গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন এবং অপসংস্কৃতি, অশ্লীলতা ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নাট্যালোকের নাটক ও সৃজনশীল সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার প্রশংসা করেন। নাটক ও সৃজনশীল সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনায় সার্বিক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠান উপস্থাপনা করেন শামীম আহম্মেদ। অনুষ্ঠানে পাংশা পৌরসভার সচিব সিদ্দিক আলী খান, বিশিষ্ট ব্যবসায়ী নিজাম উদ্দিনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

(এমএইচকে/এএস/মে ১৯, ২০১৭)