পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বৃহস্পতিবার দুপুরে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপজেলা পরিষদের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকদের সাথে রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসক মো. শওকত আলী এক মতবিনিময় সভা করেছেন।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম। তিনি নবাগত জেলা প্রশাসকের উদ্দেশে বলেন, রাজবাড়ীতে অনেক ডিসি উন্নয়ন কর্মকান্ড ও আচরণ দিয়ে জেলাবাসীকে আপন করে নিতে সক্ষম হয়েছিলেন। নবাগত জেলা প্রশাসককে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করে প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সমন্বয়ের মধ্য দিয়ে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের গুরুত্বারোপ করেন তিনি।

রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসক মো. শওকত আলী বলেন, রাজবাড়ীতে যোগদান করেই এখানকার দু’টি সমস্যা উপলব্ধি করেছি। যার একটি হলো নদী ভাঙন, অন্যটি বিদ্যুৎ সমস্যা। তিনি বলেন, নদী ভাঙনের ফলে রাজবাড়ী শহর রক্ষা বাঁধ তথা রাজবাড়ী শহর ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। নদীতে বালু কাটা বন্ধ এবং নদী ভাঙন রোধে স্থায়ী ব্যবস্থাগ্রহণ করা হবে বলে উল্লেখ করেন তিনি। নবাগত জেলা প্রশাসক মো. শওকত আলী বলেন, বর্তমান সরকার বিদ্যুৎ বিভাগে অভাবনীয় সাফল্য অর্জণ করেছে। কিন্তু জরাজীর্ণ বিদ্যুৎ লাইনের কারণে মানুষ বিদ্যুতের সুফল পুরোপুরি ভোগ করতে পারছে না।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারি কলেজের উপাধ্যক্ষ এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহম্মেদ, পাংশা থানার অফিসার্স ইনচার্জ মো. মোফাজ্জেল হোসেন, মাছপাড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম (বুড়ো), পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খোন্দকার সফিকুল ইসলাম ও পাংশা প্রেসক্লাবের সভাপতি মো. মোক্তার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে রাজবাড়ীর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদীয়া শাহনাজ খানম ও মো. মহিউদ্দিন, পাংশার এসিল্যান্ড শেখ রাশেদ উজ্জামান, এয়াকুব আলী চেীধুরী স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক অধ্যাপক মুহম্মদ আবদুল ওয়াহাব, মুক্তিযোদ্ধা খান আব্দুল হাই, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার চাঁদ আলী খান, পাংশা শাহজুঁই (রাঃ) কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাঃ আবু মুসা আশয়ারী, পাংশা সিদ্দিকীয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. নুরুল ইসলাম, আইডিয়াল গার্লস কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মান্নানসহ ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নবাগত জেলা প্রশাসক মোঃ শওকত আলীকে উপজেলা পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।

(এমএইচকে/এএস/মে ১৯, ২০১৭)