জয়পুরহাট প্রতিনিধি : ঈদের পরে জোরেসোরে আন্দোলন করে লুটেরাদের সরকারের পতন ঘটানো হবে বলে ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। জয়পুরহাটবাসীল উদ্দেশ্যে তিনি বলেন, আপনারাও এই জন্য প্রস্তুতি নিন।

রবিবার জয়পুরহাটে রামদেও বাজলা স্কুল মাঠে আয়োজিত সমাবেশে খালেদা জিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে কি কোনো বৈধ সরকার আছে? নাই। সরকার অবৈধ। ভোট কেন্দ্রগুলোর দৃশ্য টেলিভিশন সাংবাদিকরা দেখিয়েছে। কেউ সিল মারছে। আবার কেউ ঘুমাচ্ছে। দেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দেয় নাই। পাঁচ শতাংশেরও কম ভোট পড়েছে।

সুতরাং আমার ডাকে যে ৯৫ শতাংশ লোক ভোট কেন্দ্রে যায় নাই তারাই আসল জনপ্রতিনিধি। আমাদের দলাই আসল জনপ্রতিনিধি। তাই সংলাপ করতে হলে আসল জনপ্রতিনিধিদের সাথেই কথা বলতে হবে।

খালেদা জিয়া বলেন, সুইস ব্যাংকে বাংলাদেশের টাকা কিভাবে পাচার হয়েছে। কারা এর সাথে জড়িত তাদের খুঁজে বের করতে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে। তদন্ত করে জড়িতদের শাস্তির আওয়াতায় আনতে হবে। আপনারা অন্যদের নামে মিথ্যা মামলা দিচ্ছেন। অথচ আপনাদের লোকজন বিদেশে টাকা পাচার করছে।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে ভোট দিতে ভয় পায় আওয়ামী লীগ। তিনি বলেন, সরকার অবৈধ। তারপরেও আমরা বলেছি দেশের সাথে অবৈধ সরকারের সাথে সংলাপে বসতে রাজি। কিন্তু তারা বলেছে আগে বৈধতা দিতে হবে। কিন্তু আমরা বলতে চাই গত নির্বাচনে যেই দলের আহ্বানে দেশের ৯৫ শতাংশ মানুষ ভোট কেন্দ্রে যায় নাই। তারাই আসল জন প্রতিনিধি। তাই সংলাপ করতে হলে বিএনপির সাথেই করতে হবে।


দেশের মানুষ এই সরকারের হাত থেকে মুক্তি চায়


(ওএস/এটিআর/জুন ২২, ২০১৪)