বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে থোয়াইংগ্য মারমা নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সোমবার রাতে বান্দরবান সদরের হ্লাপাইমুখ এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়দের তথ্যমতে, তিনি (থোয়াইংগ্য মারমা) প্রথমে একটি ছাগল কে কেন্দ্র করে পাড়ায় কয়েকজন লোকের সাথে বাকদন্ডে জড়িয়ে পরেন। এক পর্যায়ে বাড়িতে এসে অন্ধাকারে তাকে লাঠি দিয়ে কেউ একজন আঘাত করেন। নিজ বাড়ি থেকে পালিয়ে যান প্রতিবেশী পাইক্যচিং মারমার বাড়িতে। সে বাড়ির দরজা-জানালা ভেঙ্গে হত্যাকারীরা তাকে জোর করে খালের পাড়ে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করে। স্বাক্ষীদের কাছে  থেকে  হথ্যাকারীদের নাম ঠিকানা সংগ্রহ করা হয়েছে। নিহত থোয়াইংগ্য মারমা মায়ানমার থেকে এসে ২০-২৫ বছর ধরে ঐ এলাকায় বসবাস করছেন। তিনি এলাকায় বৈদ্যালী করতেন। এসব বিষয়ে পাড়ায় কয়েকটি পরিবারের সাথে পারিবারিকভাবে বিরোধ ছিলো বলে জানা যায়।

নিহতের স্ত্রী ক্যাইংমা মারমা জানান, সোমবার রাতে মরে যাওয়া ছাগলকে নিয়ে পাড়ার কয়েকজন আমার স্বামীকে প্রথমে অকথ্য ভাষায় গালি গালাজ করেন। এক পর্যায়ে প্রায় রাত ১২ টার দিকে বাড়িতে কেউ একজন এসে আকস্মিক ভাবে আমার স্বামীর মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। তিনি বাঁচানোর তাগিদে প্রতিবেশী বাড়িতে গেলে সেখান থেকে টেনে হেছড়ে জোড় করে ধরে নিয়ে হত্যা করা হয়েছে। যারা এ হত্যার সাথে জড়িত তারা নানা ভাবে হিংসাত্বক দৃষ্টিতে এবং তাদের পরিবার নিয়ে খারার মন্তব্য করে আসছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন। ময়না তদন্তের জন্য লাশ বান্দরবান সদর হাসপাতালে আনা হয়েছে। তিনি আরো বলেন, হত্যাকারীদের মধ্যে কয়েকজনের নাম সংগ্রহ করা হয়েছে। তবে তদন্তের পর বিস্তারিত তথ্য জানা যাবে।

(এএফবি/এএস/মে ২৩, ২০১৭)