পিরোজপুর প্রতিনিধি : প্রতিবেশী এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে পিরোজপুরের নাজিরপুর উপজেলার চর মাটিভাঙ্গা গ্রামের লাহু মোল্লা (৪৮) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. এস এম জিল্লুর রহমান এ আদেশ দেন। একই সঙ্গে আদালত সাজাপ্রাপ্তকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ১১ এপ্রিল বিকেলে ১৪ বছর বয়সের ওই কিশোরীকে ঘরের মধ্যে ডেকে নিয়ে ধর্ষণ করে প্রতিবেশী লাহু মোল্লা।

এরপর নির্যাতনের শিকার মেয়েটি বাড়িতে ফিরে তার মেয়ের কাছে ধর্ষণের বিষয়টি খুলে বলে। স্থানীয়রা ধর্ষণের ঘটনাটি সালিসের মাধ্যমে সমাধানের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে মেয়েটির বাবা বাদী হয়ে ওই বছরের ১৯ এপ্রিল নাজিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে লাহু মোল্লাকে আসামি করে মামলা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকার পক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক খান বাদশা বলেন, সাক্ষ্য প্রমাণ যাচাই-বাছাই করে মঙ্গলবার দুপুরে আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় লাহু মোল্লা আদালতে উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/মে ২৩, ২০১৭)