নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : নবগঠিত টাঙ্গাইল জেলা বিএনপির কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও সংবাদ সম্মেলন করেছে পদ বঞ্চিত নেতাকর্মীরা। সংবাদ সম্মেলন থেকে জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও যুগ্ম সম্পাদকসহ ৪জন নেতা পদত্যাগের ঘোষণা দিয়ে নতুন কমিটির সকল কার্যক্রম প্রতিরোধের ঘোষনা দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে কর্মসুচি শেষে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষনা পাঠ করে শুনান জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি আহমেদুল হক শাতিল।

উল্লেখ্য, সম্প্রতি বিএনপির কেন্দ্রীয়ভাবে কৃষিবিদ শামসুল আলম তোফা সভাপতি ও এডভোকেট ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট টাঙ্গাইল জেলা বিএনপির নতুন কমিটি ঘোষনা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো বলেন, গত ২৬ মে কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে টাঙ্গাইল জেলা বিএনপির একটি আংশিক কমিটি ঘোষনা করা হয়েছে। উক্তি কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদকসহ যাদেরকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়া হয়েছে তারা দলের জন্য দায়িত্ব পালনে সম্পূর্ণরুপে অযোগ্য এবং আগামী দিনে দলের কর্মকান্ডকে পরিচালনা করতে ব্যর্থ হবে। কমিটিতে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে তাতে রাজনৈতিক শৃংখলা ও নেতৃত্বের জৈষ্ঠ্যতা লংঘিত হয়েছে। পদ পদবী বন্টনে ত্যাগী ও নির্যাতিত নেতাদের মূল্যায়ন না করে তোফা, টুকু, সালাম পিন্টুর পরিবারের তাবেদার ব্যর্থ ও বিগত আন্দোলনে সরকারের সাথে আতাতকারী বির্তকীত ব্যক্তিদের গুরুত্বপূর্ণ দায়িত্বে রাখা হয়েছে।

তাই নব গঠিত জেলা বিএনপির অযোগ্য ও তাবেদার কমিটিকে বিএনপির তৃণমুল পর্যায়ের নেতাকর্মীরা মেনে নিতে পারবে না। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকালে পৌরউদ্যান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে একটি সমাবেশ করে। পরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এডভোকেট আলী ইমাম তপন, সাবেক যুগ্ম সম্পাদক হাসিন্জ্জুামিল শাহীন, খন্দকার আহমেদুল হক শাতিল, সাবেক যুব বিষয়ক সম্পাদক আশরাফ পাহেলী প্রমুখ।

(এনইউ/এসপি/জুন ০১, ২০১৭)