ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ সদর উপজেলার ধানহাড়িয়া-চুয়াডাঙ্গা গ্রামের জঙ্গি আস্তানায় অপারেশনের পর মামলার আসামি ৫ নব্য জেএমবি জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার ভোরে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, চুয়াডাঙ্গা খালপাড়া এলাকার মৃত আহমেদ সরদারের ছেলে মো. আব্দুল লতিফ (৩৬), গয়েশপুর মাস্টারপাড়ার মৃত আ. সামাদের ছেলে কাওসার জিন্নুরাইন ওরফে লাল্টু (৩৭), চুয়াডাঙ্গা মাছপাড়ার মো. আনোয়ার হোসেনের ছেলে সাহেব আলী (৪৮), চুয়াডাঙ্গার মসজিদপাড়ার মৃত কিনার আলী বিশ্বাসের ছেলে মো. শাহিনুর জামান ওরফে শাহিন (২৫) ও পোড়াহাটি মসজিদপাড়ার মো. আনোয়ার হোসেনের ছেলে মো. আল আমিন ইসলাম (২০)।

ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. মনির আহমেদ জানান, ঝিনাইদহ জেলার সদর থানাধীন চুয়াডাঙ্গা, পোড়াহাটি গ্রাম ও ঝিনাইদহ পাগলা কানাই এলাকায় জঙ্গি অভিযান পরিচালনা করা হয়েছে। উল্লেখিত আসামিগণ জঙ্গি সংগঠন জেএমবি সারোয়ার-তামিম গ্রুপের সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ জঙ্গিবাদী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত এবং বিভিন্ন শারীরিক, সামরিক ও এক্সপ্লোসিভ প্রশিক্ষণপ্রাপ্ত।

আসামীরা গত ০৭ মে ২০১৭ তারিখে ঝিনাইদহ বজ্রাপুর জঙ্গি আস্তানায় নিহত আব্দুল্লাহ, তুহিন ও পলাতক আসামি লিমনের ঘনিষ্ঠ সহযোগী। গ্রেফতার আসামিদের উল্লেখিত মামলায় ঝিনাইদহ বিজ্ঞ আদালতে আইনানুগ কার্যক্রমের জন্য সোপর্দ করা হয়েছে।

(ওএস/এসপি/জুন ০২, ২০১৭)