দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী : সন্তানের পিতৃপরিচয় ও স্ত্রীর মর্যাদার দাবিতে এক অসহায় মা ৩ মাসের শিশু কন্যা সন্তান সুরাইয়াকে কোলে নিয়ে হাজির হয়েছেন তার স্বামীর বাড়িতে।

রবিবার সকালে শিশু কন্যাকে কোলে নিয়ে হাজির হয় স্বামীর বাড়ি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের স্বর্পবেতাঙ্গা গ্রামে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের মাতলাখালী গ্রামের বাদশা শেখের মেয়ে রুপালী বেগম (২২) তার ৩ মাসের শিশু কন্যা সন্তানকে কোলে নিয়ে জামালপুর ইউনিয়নের স্বর্পবেতাঙ্গা গ্রামের হাফিজ মোল্যার ছেলে জাহাঙ্গীর মোল্যার বাড়ির উঠানে বসে আছে। তার চার পাশে শত শত কৌতুহলি মানুষ ভীড় করছে।

রুপালী বেগম জানায়, দীর্ঘদিন ধরে জাহাঙ্গীরের সঙ্গে তার প্রেমের সম্পর্ক রয়েছে। এর মাঝে বাবা-তাকে জোর করে ২০১৩ সালে ঢাকার একজন বড় ব্যবসায়ীর সঙ্গে বিয়ে দেন। বিয়ের পর জাহাঙ্গীর তার সাথে আগের মতই যোগাযোগ রাখে এবং ২০১৫ সালে তাকে বিয়ের আশ্বাস দিয়ে আগের স্বামীকে তালাক দেওয়ায়। তালাক দেওয়ার ২ মাস পরই ফরিদপুরের একটি হোটেলে নিয়ে গিয়ে তাকে বিয়ে করে। তারপর থেকেই সে বিভিন্ন আত্মীয় স্বজনের বাসায় নিয়ে যেত আমাকে। ২০১৭ সালের মার্চ মাসে একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করলে সে গোপনে গিয়ে সন্তানটিকে দেখে আসে। তার কয়েক মাস পরেই আমি তাকে স্ত্রী হিসেবে তার বাড়িতে নিয়ে যাওয়ার জন্য চাপ দিতে থাকলে সে আমাকে ও তার শিশু সন্তান সুরাইয়াকে অস্বীকার করে। আমি এখন আমার সন্তানের পিতৃপরিচয়ের দাবিতে তার বাড়িতে অবস্থান করছি।

এ ব্যাপারে জাহাঙ্গীরের বাবা হাফিজ মোল্যা জানান, এ বিষয়ে আমি কিছুই জানিনা। আজ সকালে ঘুম থেকে উঠে দেখি আমার বাড়িতে এই মেয়েটি একটি শিশুকে কোলে নিয়ে হাজির হয়েছে।

জামালপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য কামাল উদ্দিন সরকার জানান, বিষয়টি জানার পর আমি ঘটনাস্থলে এসে দেখি মেয়েটি শিশুটিকে নিয়ে বাড়ির সামনের রাস্তায় বসে আছে। এছাড়া আমি আর কিছুই জানিনা।

বালিয়াকান্দি থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) হাসিনা বেগম জানান, ঘটনাটি জানার পর আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে দিয়ে ছেলে ও মেয়ের বাবা এবং স্ত্রীর দাবী তোলা ঐ মেয়েটিকে থানায় নিয়ে এসেছি। ছেলেটি হাজির হওয়ার পর তার সাথে কথা বলে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নিব। বিষয়টির সঙ্গে যদি ছেলেটি জড়িত থাকে তাহলে সে যত প্রভাবশালী হোক না কেন তাকে আইনের আওতায় আনব।

(ডিবি/এএস/জুন ০৪, ২০১৭)