হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি : দৈনিক সময় সংবাদ ২৪.কম অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পর মঙ্গলবার রাতেই হালুয়াঘাট থানা হেফাজতে থাকা শিশুটি ফিরে পেল আপন ঠিকানা।

জানা যায়,মিরপুর মাদ্রাসা থেকে পলায়নের পর পিতা-মাতার ভয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সাংবাদিকদের নিকট শিশুটি অপহরনের মিথ্যা নাটক করে ছিল।

অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞার বুদ্ধিমতায় পলায়ন করে আসা শিশু মোঃ আবরারুল হক সাদ (৮) ভারপ্রাপ্ত কর্মকর্তার কক্ষে জানায়, হালুয়াঘাট উপজেলার মহিষলাঠী নামক স্থানে তাদের বাড়ি। তার পিতার নাম মাওলানা মোস্তফা হোসাইন মাতার নাম মোছাঃ হাজেরা খাতুন। ঢাকা থেকে হালুয়াঘাটের শ্যামলী বাংলা পরিবহনের একটি গাড়িতে করে এখানে চলে আসে। স্থানীয়রা শিশুটিকে এলোমেলো ভাবে ঘুরতে দেখে জানতে চায় তার বাড়ি কোথায়। পরে অপহরণের মিথ্যা নাটক বলার পর। শিশুটিকে থানা হেফাজতে রাখা হয়।

পরে শিশুটির মাকে থানায় খবর দিয়ে আনার পর তার মা ও নিকট আত্মীয়দের সন্মূখে, অপহরণের ঘটনাটি মিথ্যা বলে ছিল বলে শিশুটি জানায়। পরে মুচলেখার মাধ্যমে তার মায়ের নিকট শিশুটিকে বুঝিয়ে দেওয়া হয় ।

এ বিষয়ে অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞা বলেন, স্থানীয়রা যে শিশুটিকে থানায় নিয়ে এসেছিল তাকে তার মায়ের কাছে বুঝিয়ে দিয়েছেন। শিশুটি অপহরণের যে নাটক সাজিয়ে ছিল সেটি মিথ্যা বলে ছিল। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছেন বলে জানান।

(জেসিজি/এসপি/জুন ০৭, ২০১৭)