কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে তিন কোটি টাকা মূল্যের প্রায় এক লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারে দুই নাগরিককে গ্রেফতার করেছে বিজিবি। বুধবার সকালে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার জালিয়ারদ্বীপ সংলগ্ন নাফনদী থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার আশিক্কাপাড়া এলাকার মো. জকির ও একই এলাকার আবদুর রহমান। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে মিয়ানমার থেকে একদল লোক ইয়াবা নিয়ে নাফনদী পার হয়ে বাংলাদেশে প্রবেশের খবর পেয়ে অভিযানে যায় বিজিবি। বিজিবির টহল দল জালিয়ারদ্বীপ এলাকার নাফনদী পার হয়ে আসা কিছু লোক দেখে তাদের চ্যালেঞ্জ করে।

বিজিবির উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে তাদের মাঝ থেকে দুইজনকে গ্রেফতার করা গেলেও বাকিরা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। গ্রেফতারদের তল্লাশি করে একটি পলিথিনের প্যাকেট উদ্ধার করা হয়। ওই প্যাকেট পাওয়া যায় ৯৯ হাজার ৪৯১ পিস ইয়াবা। যার আনুমানিক দাম প্রায় তিন কোটি টাকা। তাদের বিরুদ্ধে দুটি পৃথক মামলা করে থানায় হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন খান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিজিবির হাতে ইয়াবাসহ গ্রেফতার মিয়ানমার নাগরিকদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

(ওএস/এসপি/জুন ০৭, ২০১৭)