খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখার জন্য ৩০ জুন পর্যন্ত অনুমতি ছাড়া সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশ সুপার মো. আলী আহমেদ খান, সদর জোন কমান্ডার জি এম সোহাগ, ৩২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসানুজ্জামান চৌধুরী ও খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডারের প্রতিনিধি মেজর মাশফেকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ৩২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল হাসানুজ্জামান চৌধুরী অভিযোগ করেন, একটি মহল জোর করে স্বনির্ভর বাজার বন্ধ করে রেখেছে।

অভিযোগ অস্বীকার করে স্বনির্ভর বাজার কমিটির সভাপতি দ্বিপায়ন চাকমা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গত বুধবার বাজারের বিভিন্ন দোকানের মালিক, কর্মচারী ও ক্রেতাদের অহেতুক মারধর, জোরপূর্বক থানায় ধরে নেয়া ছাড়াও কয়েকটি দোকান বন্ধ করে দেয়ার প্রতিবাদে তারা বাজার কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সব দোকান বন্ধ রাখেন।

পাহাড়ি নেত্রী কল্পনা চাকমা অপহরণের ২১তম বার্ষিকী উপলক্ষে গত বুধবার খাগড়াছড়িতে হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ মিছিলে বাধা দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আটজনকে আটক করে পুলিশ। ঘটনার পর খাগড়াছড়ি জেলার বিভিন্ন সড়কে গাড়ি ভাঙচুর করা হয়। বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত জেলার বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ থাকে।

(ওএস/এএস/জুন ০৯, ২০১৭)