বান্দরবান প্রতিনিধি : গ্রামীন অবকাঠামো সংস্কার কর্মসুচীর আওতায় বান্দরবান সদর উপজেলার ৫টি ইউনিয়নে ৩৫১ পরিবার ও প্রতিষ্ঠানের মাঝে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১১টায় পার্বত্য প্রতিমন্ত্রীর বাসভবনে এই সোলার প্যানেল বিতরণ করা হয়। সোলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তংচংঙ্গ্যা, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, নির্বাহী অফিসার শারমিন আক্তার, সুয়ালক ইউপি চেয়ারম্যান উক্যনু মারমা, রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্য অং প্রু মারমা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সা চ প্রু মারমা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলমগীর হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত উপকারভুগীরা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে বীর বাহাদুর বলেন, ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিদের দায়িত্ব, কর্তব্যবোধ ও প্রতিযোগিতা থাকলে প্রতিটি ইউনিয়ন মডেল হতো। তিনি ইউপি চেয়ারম্যান-মেম্বারদের কাজের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, চেয়ারম্যান-মেম্বারদের মধ্যে সমন্বয় নেই, ইউনিয়ন চেয়ারম্যানদের সাথে উপজেলার কোন সমন্বয় নেই। সমন্বয় করে পরিকল্পনা নিয়ে কাজ করলে কোন ধরনের সমস্যা থাকার কথা নয়। তারপরও জন গুরুত্বপুর্ণ এলাকার অসমাপ্ত কাজগুলো পর্যায়ক্রামে দ্রুত সম্পন্ন করা হবে।

তিনি আরো বলেন, ভিক্ষুকদের যন্ত্রণায় অতিষ্ট পৌর এলাকাবাসী। যে কোন মুল্যে বান্দরবান শহরকে ভিক্ষুক মুক্ত করা হবে। প্রয়োজনে ভিক্ষুকদের পুনর্বাসন করা হবে।

উক্ত অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান আব্দল কুদ্দুস মন্ত্রীর প্রশংসা করতে গিয়ে বলেন, বান্দরবানে বীর বাহাদুরের বার বার প্রয়োজন। আমি বিএনপি করলেও পার্বত্য প্রতিমন্ত্রীর গুণগান করে যাবো। কারণ বান্দরবানে বীর বাহাদুরের কোন বিকল্প নেই। তিনি বান্দরবানবাসীর জন্য যে পরিমান উন্নয়ন করেছেন দল মত নির্বিশেষে সকলকে তার জন্য আগামী নির্বাচনে এই আসনটি উপহার দেয়া প্রয়োজন। সাংবাদিকরা এখানে আছেন তারা যদি এই কথা গুলো লিখেন তাহলে আমার কোন সমস্যা নেই। সত্য প্রকাশ করেছি।

(ওএস/এসপি/জুন ১০, ২০১৭)