রাঙামাটি প্রতিনিধি : রাঙ্গামাটিতে পাহাড় ধসের তৃতীয় দিনে আরও এক সেনা সদস্যসহ তিনজনের মরদেহ করা হয়েছে। এ নিয়ে এই জেলায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭ জন। এদের মধ্যে পাঁচ জন সেনা সদস্য।

পাহাড় ধসের তৃতীয় দিনেও বৃহস্পতিবার উদ্ধার হওয়ার মরদেহের মধ্যে আছে মানিকছড়ি সেনাক্যাম্পের কর্পোরাল আজিজুল হক, ভেদভেদি পোস্ট অফিস কলোনি এলাকার রুপন দত্ত ও সার্কিট হাউজ এলাকায় চড়ুই বেগম।

চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক মোহাম্মদ জসিম এই খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, ধসে পড়া একটি পাহারের মাটি সরিয়ে এদের লাশ উদ্ধার করা হয়েছে।

বিভিন্ন স্থানে এখনও উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস। ধসে পড়া মাটির নিচে এখনও কোনো মরদেহ রয়েছে কি না, খুঁজে বের করার চেষ্টা করছে তারা।

গত সোমবার রাতভর ভারী বৃষ্টির পর মঙ্গলবার সকালে চট্টগ্রাম, রাঙ্গামাটি, বান্দরবানে পাহাড় ধসে ব্যাপক প্রাণহানি হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা দেড়শ ছাড়িয়ে গেছে। এখনও ধসে পড়া পাহাড়ের মাটির নিচে অনেকে নিখোঁজ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নিহতদের মধ্যে সিংহভাগই রাঙ্গামাটির বাসিন্দা। তারা পাহাড়ের পাদদেশে বাড়ি বানিয়ে থাকতেন। রাতে ঘুমের মধ্যেই মাটি ধসে পড়লে চাপা পড়ে মৃত্যু হয় তাদের।

আর সেনা সদস্যরা প্রাণ হারান ধসে পড়া মাটি অপসারণ করতে গিয়ে। তারা যখন কাজ করছিলেন, তখন আবারও ধস নামে এবং সেটি গিয়ে পড়ে সেনা সদস্যদের ওপর। সোমবার উদ্ধার হয় মেজর মাহফুজুল হক, ক্যাপ্টেন তানভীর সালাম শান্ত, কর্পোরাল আজিজুল হক ও সৈনিক শাহিন আলমের মরদেহ।

(ওএস/এসপি/জুন ১৫, ২০১৭)