নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী সুবর্নচর কোর্টের নির্দেশ অমান্য করে ভূমি দখলের চেষ্টা করে স্থানীয় কিছু ভূমি দস্যু,  এতে বাঁধা দিলে আহত হয় দুই নারি। মামলার এজাহার ও ভুক্তভোগির অভিযোগে জানাযায় সুবর্নচর উপজেলার চর জুবিলী ইউনিয়ন দক্ষিণ চরমহিউদ্দিন গ্রামের মৃত আব্দুল মন্নানের স্ত্রী হালিমা খাতুন তার ক্রয়কৃত ভূমিতে দীর্ঘ ২০ বছর ধরে বসবাস করছেন ।

বেশি কিছু দিন ধরে চর মহিউদ্দিন গ্রামের মৃত আব্দুল মোতালেবের পুত্র মহিউদ্দিন (৩০), ছালা উদ্দিন (৩৫) , জাবের উদ্দিনসহ (৫২) অজ্ঞাত কিছু ভূমি দস্যু অসহায় পরিবারটিকে উচ্ছেদ করে ভূমি দখলের পায়তারা করে আসছে এবং এর পূর্বে বেশ কয়েকবার ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনি দিয়ে মারধর করে এবং যুবতী মেয়েদের শ্লীলতাহানির চেষ্টা করে ।

ভূমি দস্যুদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে হালিমা খাতুন বাদী হয়ে নোয়াখালী বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। মামলা নং ২৬৬/ ২০১৭। শান্তি ভঙ্গের আশংকায় গত ৩১ মে ম্যাজিস্ট্রেট আদালত থেকে হালিমা খাতুনের দখলীয় ভূমি ১৪৪ ধারা জারি করে চরজব্বর থানায় একটি নোটিশ পাঠান চরজব্বর থানা উভয় পক্ষকে ১৪৫ ধারা জারি করে নোটিশ করে এতে উপরোক্ত আসামিগন ক্ষিপ্ত হয়ে প্রশাসনের নির্দেশ অমান্য করে ধরে ১৭ জুন শনিবার বেলা ১২ টার সময় উপরোক্ত আসামি মহিউদ্দিন, ছালা উদ্দিন, জাবের সহ অজ্ঞাত কিছু ভূমি দস্যু হালিমার বাড়ীতে গিয়ে তার রোপনকরা সবজি ক্ষেত সম্পূর্ন নষ্ট করে পেলে এবং দেশিয় অস্রস্ত্র নিয়ে হালিমার উপর হামলা করে এতে বাঁধা দিতে গেলে হালমা খাতুনের মেয়ে মরিয়ম নেসা (১৮), সামসুন্নাহার (৩৫) কে পিটিয়ে আহত করে চলে যায়, পরে স্থানীয়রা তাদের কে চরজব্বর হাসপাতালে ভর্তি করে, আহতরা বর্তমানে চরজব্বর হাসপাতালের ৯ নং ওর্য়াডে চিকিৎসাধীন আছেন।

এ ব্যপারে চরজব্বর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিনের সাথে জানতে চাইলে তিনি বলেন আমরা শান্তি শৃঙ্গলা বজায় রাখতে নোটিশ প্রধান করছি কেউ যদি তা অমান্য করে অভিযোগের ভিত্তিতে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।।

(এইচইউএস/এসপি/জুন ১৯, ২০১৭)