বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রশাসনে একাধিক পদে রদবদল করা হয়েছে। নতুন উপাচার্য যোগদানের পর অ্যাকাডেমিক ও প্রশাসনিক কর্মকাণ্ডে গতিশীলতা আনার লক্ষ্যেই প্রশাসনের বিভিন্ন স্তরে পরিবর্তন আনা হয়েছে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে।

প্রশাসন সূত্র জানায়, গত ১৪ জুন চতুর্থ উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ যোগদানের পর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর স্বাক্ষরিত পৃথক অফিস আদেশের মাধ্যমে দুইটি বিভাগের বিভাগীয় প্রধান নিয়োগ, তিনজন সহকারী প্রক্টর নিয়োগসহ উপাচার্যের একান্ত সচিব এবং ব্যক্তিগত সহকারি পদে রদবদল করা হয়েছে।

রেজিস্ট্রার দফতর সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলামকে এবং রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এইচ. এম. তারিকুল ইসলামকে বিভাগটির বিভাগীয় প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে উপাচার্য নিজেই বিভাগ দুটির বিভাগীয় প্রধানের দায়িত্বে ছিলেন।

এদিকে, গত ১৫ জুন পৃথক অফিস আদেশের মাধ্যমে নতুন তিন জন সহকারি প্রক্টর নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সহকারি প্রক্টর হিসেবে নিয়োগ পাওয়া তিন শিক্ষক হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মুহা. শামসুজ্জামান, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আতিউর রহমান এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. ছদরুল ইসলাম সরকার।

এছাড়া উপাচার্যের একান্ত সচিব পদে রদবদল করা হয়েছে। এ পদে নিয়োগ দেওয়া হয়েছে নিরাপত্তা ও পরিচ্ছন্নতা শাখার সহকারী রেজিস্ট্রার মো. আমিনুর রহমানকে। আর নিরাপত্তা ও পরিচ্ছন্নতা শাখায় দায়িত্ব দেওয়া হয়েছে দীর্ঘদিন একান্ত সচিব পদে দায়িত্বে থাকা মো. আলী আহসানকে।

একইসাথে উপাচার্যের ব্যক্তিগত সহকারী পদে নিযুক্ত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সভাপতি ও সেমিনার সহকারী আবুল কালাম আজাদকে। পদটিতে দায়িত্ব পালন করে আসছিলেন মো. মতিয়ার রহমান।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অপর অফিস আদেশের মাধ্যমে তাদের এই দায়িত্ব দেওয়া হয়। নির্দেশনার পর নতুন দায়িত্বপ্রাপ্ত দুই বিভাগীয় প্রধান, তিনজন সহকারি প্রক্টর এবং উপাচার্যের একান্ত সচিব এবং ব্যক্তিগত সহকারি স্ব স্ব পদে যোগদান করে দায়িত্ব পালন শুরু করেছেন।

(ওএস/এসপি/জুন ১৯, ২০১৭)