বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের রামপালে বালু উত্তোলনের ড্রেজারের ২৫ ফুট গর্তে পড়ে জাকির ঢালী (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

রাবিার রাত দশটায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় ৪ ঘন্টা চেষ্টার পর জাকির ঢালীকে মৃত অবস্থায় উদ্ধার করে। রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের তেলিখালি গ্রামের লিয়াকত আলীর মৎস্য ঘেরে এই দূর্ঘটনা ঘটে।

বাগেরহাট ফায়ার সার্ভিস জানায়, বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক মাসুদুর রহমান সরদার সকালে মুঠোফোনে বলেন, রবিবার সকাল থেকে স্থানীয় তেলিখালি গ্রামের জনৈক লিয়াকত আলী তার মৎস্য ঘেরে স্যালো মেশিনের ড্রেজার বসিয়ে বালু তুলছিলেন। বালু উত্তোলনের কারনে সেখানে ২৫ ফুট গভীরতার সৃষ্টি হয়। সন্ধ্যায় জাকির নামে এক শ্রমিক বালু উত্তোলনের ড্রেজারের পাশে পাইপের মূখ পরিস্কার করতে নেমে ডুবে যায়। জাকির ঢালী দীর্ঘ সময় ধরে ডুবে থাকায় ওইখানে থাকা অন্য শ্রমিকরা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের বাগেরহাটের দুটি এবং খুলনার একটি ইউনিট সেখানে ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে বালু চাপা অবস্থায় রাত ১০টায় শ্রমিক জাকিরকে মৃত অবস্থায় উদ্ধার করে।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলায়েত হোসেন জানান, চিংড়ি খামারী লিয়াকত আলী কয়েকদিন আগে তার মৎস্য ঘেরে বালু উত্তোলনের ড্রেজার বসান। ওই ড্রেজার দিয়ে বালু তুলে তিনি তার পাশের জমিতে ফেলছিলেন। বালু তোলার কারনে ওইখানে বড় গর্তের সৃষ্টি হয়। গর্তে মধ্যে বালু চাপায় জাকিরের মৃত্যু হয়। তার মরদেহ উদ্ধার করে থানায় রাখা হয়েছে। নিহত শ্রমিক জাকির ঢালী রামপাল উপজেলার সদর ইউনিয়নের শ্রীফলতলা গ্রামের শেখ আব্দুল আজিজ ঢালীর ছেলে।

(এসএকে/এসপি/জুন ১৯, ২০১৭)