লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদলের উপর ছাত্রলীগের নেতাকর্মীদের অতর্কিত হামলা চালিয়ে ছাত্রদলের  ৬  নেতাকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। তাদের মধ্যে ৪ জনকে উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনাটি ঘটেছে সোমবার রাত ৮ টার দিকে উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিরে খাসের হাট বাজারে। এসময় বাজারের অনেক ব্যবসায়ীরা আতংকে দোকানপাট বন্ধ করে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এর আগে শনিবার রাতে ওই বাজারে বিএনপির ইফতার পার্টি বন্ধ করে শতাধিক ব্যানার ফেষ্টুন ভাংচুর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ নিয়ে বাজার এলাকায় থম থমে অবস্থা বিরাজ করছে।

আহতরা হলো ইউনিয়ন ছাত্রদলের সভাপতি জিএম শামীম, যুগ্ম সম্পাদক ওমরফারুন, সোহাগ ও ক্রীড়া বিষয় সম্পাদ ইয়াসিনসহ ৬ জন। অন্য দু’জনকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
জানা যায়, গত শনিবার ইউনিয়ন বিএনপির ইফতার পার্টি অনুষ্ঠিত বন্ধ করে দেয় স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা। পরে ওই দিন সন্ধায় ছাত্রলীগের নেতাকর্মীরা বাজারে বিক্ষোভ করে বিএনপির শতাধিক ব্যানার ফেষ্টুন ভাংচুর করে।

এ ঘটনায় ছাত্রদলের নেতাকর্মীরা স্যাশাল মিডিয়া ফেসবুকে প্রতিবাদ জানায়। এর জের ধরে সোমবার সন্ধ্যায় ছাত্রলীগের সাবকে সভাপতি খান আল মামুন ও বর্তমান সভাপতি প্রার্থী আওলাদ হাওলাদার, রাজিম ও সুমন হাওলাদারের নের্তৃত্বে ২০ থেকে ২৫ জন নেতাকর্মী ছাত্রদলের নেতাকর্মীরা বাজারে আসলে অতর্কিত হামলা চালিয়ে ৬ নেতাকর্মীকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে।

যোগাযোগ করা হলে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রার্থী আওলাদ হাওলাদার বলেন, তাদের উপর হামলা করার আগেই ধাওয়া খেয়ে পালিয়ে যায়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রলীগের বিরুদ্ধে ফেসবুকে মন্তবের বিষয়টি আমি দেখিনি শুনেছি। তাই তাদরে ধাওয়া করা হয়েছে।

রায়পুর উপজেলা ছাত্রদলের সভাপতি হাবিবুর রহমান সুজন ও সম্পাদক আকবর হোসেন সম্রাট বলেন, রাজনৈতিক উত্তাপ ছড়াতে কোন কারণ ছাড়াই আমাদের ৬ নেতাকর্মীকে আতর্কিত হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এঘটনা আমার তীব্র নিন্দা ও প্রসাশনের কাছে সুষ্ঠু বিচার চাই।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। কেউ কোন লিখিত অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(এমআরএস/এসপি/জুন ২০, ২০১৭)