গাজীপুর প্রতিনিধি : গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর গ্রামের অনন্য শিক্ষা প্রতিষ্ঠান আখতারুল উলুম মহিলা মাদরাসা। এই প্রতিষ্ঠানে খুবই যত্নের সাথে নূরানি, নাজেরা, হিফজ ও জামাতে মিযান তথা ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়ানো হয়।

ওই মাদ্রাসার সভাপতি আলহাজ মুহাম্মদ রেজাউল করিম সুরুজ ও সাধারণ সম্পাদক আলহাজ মুহাম্মদ শাহরিয়ার রহমান সিনহা দৈনিক বাংলা ৭১ কে বলেন, এই মাদ্রাসার লেখাপড়ার মান শীর্ষে। আবাসিক ও অনাবাসিক মিলিয়ে প্রতিদিনই বাড়ছে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীর সংখ্যা। ফলে শিক্ষার্থীদের স্থান সংকুলান হচ্ছে না। এই অবস্থায় মাদরাসা পরিচালনা কমিটি তিন তলা ভবন তৈরির কাজ হাতে নিয়েছে। কিন্তু ভরন নির্মাণের আর্থিক সঙ্গতি মাদরাসা তহবিলের নেই। এই কঠিন বাস্তবতায় আমরা আশা করবো, আখতারুল উলুম মহিলা মাদরাসার নতুন ভবন নির্মাণে সকলেই এগিয়ে আসবেন। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যাকাত, ফেতরা, মান্নত এবং ঈদুল আযহার কোরবানির চামড়া বা চামড়া বিক্রির টাকা মাদরাসা তহবিলে দান করে ভবন নির্মাণে সহযোগিতা করতে সকলেই এগিয়ে আসবেন।

এ সময় মাদরাসার ওই দুই কর্মকর্তা সকলকে নতুন ভবন নির্মাণ কাজে সাধ্যমতো সহায়তা প্রেরণ সহজ করতে দৈনিক বাংলা ৭১ কে নিম্নলিখিত মোবাইল ফোন নম্বর সরবরাহ করেন। ফোন নম্বর : ০১৯২৮ ১২৯৬৬৬, ০১৯১৭ ৫০৬৪৯৫ ও ০১৫৫২ ৪৫৩৯৬১ এবং বিকাশ নম্বর ০১৯৮২ ০৫৫৯১১।


(ওএস/এএস/জুন ২১, ২০১৭)