স্টাফ রিপোর্টার : ঈদুল ফিতরের আগেই দৈনিক ডেসটিনি পত্রিকার সম্পাদক রফিকুল আমীনের মুক্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দৈনিক ডেসটিনি পরিবার আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন, দৈনিক ডেসটিনি পত্রিকার সম্পাদক রফিকুল আমীন জামিন পান কিন্তু মুক্তি পান না। কেন তাকে মুক্তি দেওয়া হচ্ছে না। ঈদের আগেই তাকে মুক্তি দিতে হবে।

তিনি বলেন, সম্পাদক অপরাধ করলে আইনের মাধ্যমে তার বিচার হবে। সাংবাদিকরা কেন এ অপরাধের শিকার হবে। সম্পাদকের মুক্তি না হওয়ায় ডেসটিনিতে কর্মরত সাংবাদিকরা বেতন-ভাতা পাচ্ছেন না। তারা আজ মানবেতর জীবন যাপন করছেন।

তিনি বলেন, কিছুদিন আগে ইনকিলাব পত্রিকা থেকে ৩৬ মাসের বেতন না দিয়ে সাংবাদিকদের ছাঁটাই করা হয়েছে। জনকণ্ঠেও বেতন-ভাতা দেওয়া হচ্ছে না।

ঈদের আগেই সব অনলাইন, টেলিভিশন ও দৈনিক পত্রিকার সাংবাদিকদের বেতন-বোনাস দেয়ার আহ্বান জানান এ সাংবাদিক নেতা।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বলেন, দৈনিক ডেসটিনি পত্রিকায় কর্মরত সাংবাদিকদের জীবনে অমানবিক দুর্ভোগ নেমে এসেছে। চলমান সমস্যা সমাধানের জন্য ডেসটিনি সম্পাদককে দ্রুত মুক্তি দিন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক ডেসটিনি পত্রিকার সিনিয়র সাংবাদিক খাজা খন্দকার, দিলরুবা খান, মিজানুর রহমান, বেবি ইসলাম ও সাংবাদিক দুলাল খান প্রমুখ।

(ওএস/এসপি/জুন ২২, ২০১৭)