স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন, আপনি সরকার পরিবর্তনের কথা বলছেন, কিন্তু সরকার পরিবর্তন করতে পারে একমাত্র জনগণ, নির্বাচন। তাই সাহস থাকলে নির্বাচনে আসুন, জনগণের উপর আস্থা রাখুন।

বৃহস্পতিবার সংসদে প্রস্তাবিত বাজেটের উপর আলোচনা কালে স্বাস্থ্যমন্ত্রী এমন মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপার্সনের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, কেন আপনি নির্বাচনে যেতে চান না, কেন জনগণের উপর আপনি আস্থা রাখছেন না। আস্থা থাকলে জনগণ আপনাকে ভোট দেবে।

সম্প্রতি আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে বিএনপির শীর্ষ নেতা মওদুদ আহমদকে তার গুলশানের বাড়ি ছাড়তে হয়। বাড়ি ছাড়ার দিন মওদুদ বলেছিলেন, তিনি ফুটপাতে থাকবেন। পরে অবশ্য তিনি গুলশানে অন্য একটি ফ্ল্যাটে ওঠেন।

এরপর সাংবাদিকদের মওদুদ বলেন, এখন তার খাট ভাঙা। তিনি ফ্লোরে ঘুমান। এ প্রসঙ্গ টেনে মোহাম্মদ নাসিম বলেন, `উনার (মওদুদ) নাকি খাট নাই। চাইলে খাট পাঠিয়ে দেব। চাইলেই পাঠিয়ে দেব।’

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের সরকারের মন্ত্রী-এমপিরা কেউ যে ভুল করছেন না তা বলবো না। অনেকেই ভুল করছেন। তাদের বিচার হচ্ছে। আপনারা (বিএনপি) বলছেন, গুম করে বিচার হয় না, কে বলে বিচার হচ্ছে না। সব বিষয়েরই বিচার হচ্ছে। আপনি অযথা গোলমাল করবেন না।

আওয়ামী লীগের শীর্ষ নেতা মোহাম্মদ নাসিম বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার বিচার করেননি বরং তাদরে এই পার্লামেন্টে বসিয়েছিলেন। শেখ হাসিনা ক্ষমতায় এসে এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করেছেন।

`এখানে সহায়ক সরকার বলে কোনো কিছু নেই। শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। আগামী ২০১৮ সালের শেষে বা ২০১৯ এর প্রথমে নির্বাচন হবে। সেখানে নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবেন। ওসি, ডিসি, এসপি সবই ইসির অধীনে থাকবে। কিছুদিন আগে আমরা কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচেন পরাজিত হয়েছি, রেজাল্ট মেনে নিয়েছি। গণতন্ত্রে বিশ্বাস আছে বলেই এটি সম্ভব হয়েছে।`

তিনি বলেন, আমার মনে হয় খালেদা জিয়ার গণতন্ত্রে বিশ্বাস নেই। তাই আপনি নির্বাচনে আসতে চান না। অন্যভাবে ক্ষমতা দখলের স্বপ্ন দেখছেন। গণ্ডগোল পাকাতে চান। কিন্তু নির্বাচন ছাড়া ক্ষমতা যাওয়ার অন্য কোনো উপায় নেই। ক্ষমতায় যাওয়ার একটাই পথ, তা হচ্ছে নির্বাচন।

(ওএস/এসপি/জুন ২২, ২০১৭)