বাগেরহাট প্রতিনিধি : সুন্দরবনের আত্মসর্ম্পনকারী ৭টি বনদস্যু বাহিনীর ৮৪ জন সদস্যদের মাঝে বৃহস্পতিবার দুপুরে মংলার ইঞ্জিনিয়ারিং ঘাটে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে র‌্যাব। র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির এতথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার দুপুরে মংলা বন্দর কর্তৃপক্ষের ইঞ্জিনিয়ারিং ঘাটে র‌্যাব মহারিচালকের পক্ষ হতে র‌্যাবের উপসহকারী পরিচালক মো. জামান উদ্দিন বনদস্যুদের হাতে লুঙ্গি, শাড়ি এবং সেমাই ও চিনি তুলে দেন। বনদস্যুরা পরিবার পরিজন নিয়ে যাতে ভাল ভাবে ঈদ উদযাপন করতে পারে সেজন্য র‌্যাবের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানায় র‌্যাব।

সুন্দরবনের আত্মসর্ম্পনকারী বনদস্যু মাষ্টার, জাহাঙ্গীর, শান্ত, সাগর, কবিরাজ, খোকা বাবু ও নোয়া বহিনীর ৮৪ জন সদস্যদের মাঝে এ উপহার সামগ্রী হস্তান্তর করা হয়। ২০১৬ সালের ২৯ জুন মংলা বন্দর কর্তৃপক্ষের ইঞ্জিনিয়ারিং ঘাটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে ৫২টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমান গোলাবারুদ জমা দিয়ে প্রথম আত্মসর্ম্পন করে বনদস্যু মাষ্টার বাহিনী। এর পর তাদের পথ ধরে এপর্যন্ত সুন্দরবনের ১২টি দস্যুবাহিনীর ১৩২জন বনদস্যু আত্মসর্ম্পন করেছে।

(একে/এএস/জুন ২২, ২০১৭)