বিনোদন ডেস্ক : অনেক জটিলতার মুখে পড়েও অবশেষে সেন্সর ছাড়পত্র পেয়েছে এবারের ঈদের বহুল আলোচিত যৌথ প্রযোজনায় নির্মিত ‘বস ২’ ও ‘নবাব’ ছবি দুটি। আর বিষয়টি  একটি অনলাইন পত্রিকাকে ২১ জুন ৬টার দিকে নিশ্চিত করেছেন ছবি দুটির বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন।

তিনি বলেন,‘ আমরা একটু আগে জানতে পেরেছি ছবি দুটি প্রদর্শন শেষে সেন্সর ছাড়পত্র পেয়ছে। যার কারণে আলোচিত এ ছবি দুটির মুক্তি পেতে আর কোনো বাঁধা রইলো না।’

এদিকে ‘চলচ্চিত্র ঐক্যজোট’এর ব্যানারে ১৬টি সংগঠন যৌথ প্রযোজনার ছবি দুটিই নীতিমালা অনুসরণ করেনি অভিযোগ তুলে তথ্যমন্ত্রণালয়ে একটি চিঠিও পাঠিয়েছিল গত কয়েকদিন আগে। যাতে ছবি দুটি মুক্তি দেওয়া না হয়। কিন্তু এখন আর সে বাধা রইলো না।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের জিৎস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেডের যৌথ প্রযোজনায় ‘বস-২’ সিনেমাটি যৌথভাবে নির্মাণ করেছেন কলকাতার বাবা যাদব ও বাংলাদেশের আব্দুল আজিজ। জিৎ এর বিপরীতে ছবিতে অভিনয় করছেন কলকাতার শুভশ্রী এবং বাংলাদেশের নুসরাত ফারিয়া।

আর ‘নবাব’ ছবিটি পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। এতে অভিনয় করেছেন শাকিব খান, শুভশ্রী, অমিত হাসান, রজতাভ দত্ত, মেঘলা, সব্যসাচী চক্রবর্তী ও খরাজ মুখার্জিসহ আরও অনেকে। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ।

(ওএস/এসপি/জুন ২৩, ২০১৭)