নওগাঁ প্রতিনিধি : নওগাঁর পত্নীতলা উপজেলার কাঁটাবাড়ি হাড়পুর গ্রামের প্রেমিক মামুন অর রশিদের বাড়িতে বিয়ের দাবিতে শুক্রবার থেকে অবস্থান নিয়েছে রাজশাহীর তানোর এলাকার প্রেমিকা রিক্তা খাতুন (২৩)।  তার অবস্থানের পর থেকেই ধুর্ত প্রেমিক মামুন পলাতক রয়েছে। তবে রবিবার মামুনের পিতা সুলতানুল আলমসহ পরিবারের লোকজন তাদের আনুষ্ঠানিকভাবে বিয়ে দিবেন বলে প্রেমিকা রিক্তাকে আশ্বস্ত করেছেন। এতে প্রেমিক-প্রেমিকার এবারের ঈদ ভাল কাটবে বলে স্থানীয়রা অভিমত ব্যক্ত করেছেন।

জানা গেছে, উপজেলার পত্নীতলা ইউনিয়নের কাঁটাবাড়ি হাড়পুর এলাকার সুলতানুল আলমের পুত্র মামুন অর রশিদের (৩২) সঙ্গে রাজশাহীর তানোরের মৃত মফিজ উদ্দীনের কন্যা রিক্তা খাতুনের (২৩) ২০১৬ সালের জানুয়ারিতে রাজশাহী সিআরপিতে কম্পিউটার ট্রেনিংয়ের সময় পরিচয় হয় এবং এক পর্যায় তাদের মধ্যে গভীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দীর্ঘদিনের এই সম্পর্কের জের ধরে শুক্রবার প্রেমিকা রিক্তা প্রেমিক মামুন অর রশিদের বাড়িতে আসে এবং বিয়ের দাবীতে অবস্থান নেয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, প্রেমিক-প্রেমিকা দু’জনেই প্রতিবন্ধী। তবে প্রেমিক মামুনের বিরুদ্ধে ইতোপূর্বে রাজশাহীতেও তার লাম্পট্যের বিচার হয়েছে।

এঘটনায় পত্নীতলা ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা শাহ্ চৌধুরী জানান, পারিবারিক ভাবে ঘটনাটি নিরসনের চেষ্টা চালানো হচ্ছে। এজন্য রিক্তার পরিবারকে আসতে বলা হয়েছে। শনিবার এব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম জানান, ঘটনাটি জানার পরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মেয়েটি এখনো প্রেমিকের বাড়িতেই রয়েছে। বিষয়টি অতিসত্বর নিরসনের জোর চেষ্টা চলছে।

(বিএম/এএস/জুন ২৪, ২০১৭)