লক্ষ্মীপুর প্রতিনিধি : রায়পুরের কৃতিসন্তান ও মারাফি কুয়েতিয়া কম্পানির স্বত্বাধিকারী শহিদুল ইসলাম পাপুলকে নিয়ে উপজেলা আওয়ামীলীগের ৫ শতাধিক মোটরসাইকে নিয়ে মহড়াসহ ব্যাপক আয়োজন ভন্ডুল হয়ে গেছে। শুক্রবার বিকালে উপজেলা আওয়ামীলীগের নেতা দেলোয়ার হোসেন দেলুরে ছেলে বিয়ের অনুষ্ঠানে পাপুলের যোগদান নিয়ে এ আয়োজন করে আওয়ামীলীগের একাংশ। এদিকে পাপুল বিএনপি পরিবারের সন্তান ও বিএনপির সাথে সক্রিয় যোগাযোগ থাকায় আওয়ামীলীগের আরেক অংশ এ আয়োজন বন্ধ করেন। এছাড়াও এর আগেও পাপুলকে পৌর সভার একটি অনুষ্ঠানসহ আরও দু’টি অনুষ্ঠানে অংশ গ্রহণ থেকে দূরে রাখেন আওয়ামীলীগের ওই অংশ।

জানা যায়, রায়পুরে আওয়ামীলীগের হাল ধরার মতো কয়েকজন কেন্দ্রীয় নেতা থাকলেও হঠাৎ করে বিএনপি পরিবারের সন্তান ও মারাফি কুয়েতিয়া কম্পানির স্বত্বাধিকারী শহিদুল ইসলাম পাপুল বিদেশে থেকে আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের কিছু নেতাকর্মীদের দিয়ে কুয়েক আওয়ামীলীগের আহ্বায়ক দাবি করে নির্বাচনিয় প্রচারনা করে দলে বিভক্ত সৃষ্টি করার চেষ্টা করে। এতে দলের দুর্দিনে থাকা বর্তমান কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হারুনুর রশিদ ও জেলা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এহসানুল কবির জগলুল এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদের তৃণমূলে থেকে উঠে আসা আওয়ামীলীগের বর্তমান কেন্দ্রীয় নেতাদের সাথে কর্মীদের গ্রুটিং শুরু হয়। এতে তারা পাপুলের সকল আয়োজন ভন্ডুল করে দলকে এক সাথে রাখার চেষ্টা করেন।

তবে নাম প্রকাশে রায়পুরে পাপুলের কয়েকজন কর্মীরা বলেন, উপজেলার বোয়ার্ডার থেকে পাপুলকে এগিয়ে আনার জন্য প্রায় ৫ শতাধিক মোটরসাইকেল সহ বিভিন্ন আয়োজন সম্পূর্ণ করা হয়েছে। এ আয়োজন শুধু রাজনৈতিক কারেন ভন্ডুল হয়নি। পাপুলের মারাফি কুয়েতিয়া কম্পানিতে সড়ক দুঘটনায় তিন জন শ্রমীক নিহত হয়ান তিনি রায়পুরে আসেননি। কয়েতে চলে গেছেন।

উপজেরা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, হঠাৎ করে বিএনপি পরিবারের সন্তান ও বর্তমান বিএনপির সক্রিয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ করে পাপুল আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে কৌশলে কিছু কর্মীদের অর্থীক সুবিধা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আগাম প্রচার-প্রচারণায় করে বিভিন্ন উল্টো পাল্টা জনশ্রুতি দিয়ে আসায় দুঃসময়ের পরীক্ষিত নেতাকের মাঝে চরম ক্ষোব দেখা দিয়েছে। যা আগামী নির্বাচনে আওয়ামলীগের কাল হয়ে দাঁড়াবে। তাই দলের কোন্দল মিঠাতে পাপুলের অপরানৈতিক আয়োজন বন্ধ করে দেওয়া হয়েছে।

(এমআরএস/এএস/জুন ৩০, ২০১৭)