নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ঈদের আনন্দে গান বাজানোকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষে মসজিদের ইমামসহ উভয় পক্ষের ১২ জন আহত হয়েছেন। এ সময় হামলাকারীরা ক্ষিপ্ত হয়ে ১টি ওষুধের দোকান ও ১টি চায়ের দোকানে ভাঙচুর ও লুটপাট করেছে।

শুক্রবার উপজেলার শান্তিনগর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর উভয় পক্ষের লোকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সংঘর্ষের ঘটনার সংবাদ পেয়ে ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মোহাম্মদ সাগর ও বন্দর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে আহতরা হলেন মসজিদের ইমাম আবুল কালাম (৩০) আলী মিয়া (৫২) সাইমন (২০) আরমান (৪০) নাছির মিয়া (৪৫) সজিব (১২) রুবেল (২৬) ও সবুজ (২৮)। বাকিদের নাম পাওয়া যায়নি।

আহতদের স্থানীয় এলাকাবাসী জখম অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালসহ সংশ্লিষ্ট হাসপাতালে প্রেরণ করেছে।

এলাকাবাসী ও পুলিশের সূত্রে জানা গেছে, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শান্তিনগর এলাকার সাইদুর আলী মিয়ার ছেলে সজিবের সঙ্গে মদনগঞ্জ সৈয়ালবাড়ী ঘাট এলাকার কানু মিয়ার ছেলে আনার কথা কাটাকাটি হয়।

এর জের ধরে আনারসহ তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে শান্তিনগর এলাকায় হামলা চালায়। ওই সময় হামলাকারীরা ১টি ওষুধের দোকান ও ১টি চায়ের দোকান ভাঙচুর ও লুটপাট করে। এ ঘটনায় শান্তিনগর জামে মসজিদের ইমামসহ উভয় পক্ষের ১২ জন আহত হয়।

বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ওএস/এএস/জুলাই ০১, ২০১৭)