নিউজ ডেস্ক : প্রেম মানে না কোনো বাধা। পৃথিবীতে এমন মানুষ খুব কম পাওয়া যাবে যে কোনো দিন প্রেমে হাবুডুবু খায়নি। বলা হয় ফ্রান্সের প্যারিস হচ্ছে প্রেমের শহর। কিন্তু প্যারিস ছাড়াও আরো কিছু শহর রয়েছে, যেখানে আপনি নির্বিঘ্নে ভালোবাসতে এবং উপভোগ করতে পারবেন ডেটিংয়ের প্রতিটি ক্ষণ।

বুয়েন্স আয়ারস, আর্জেন্টিনা
জগদ্বিখ্যাত ‘ট্যাঙ্গো’ নাচের আবির্ভাব ঘটেছে আর্জেন্টিনায়। এ শহরের মানুষ নাচ-গানের আসরে সর্বদা মত্ত। রাত জাগা পাখির মতো সবাই কমবেশি রেস্তোরাঁ, বার ও ড্যান্সিং হলে সময় কাটাতে পছন্দ করেন। অনেক আমেরিকান আর্জেন্টিনায় এসে এখানকার পরিবেশে মুগ্ধ হয়ে আর যাওয়ার নামই নেননি। স্টাইলিস রেস্তোরাঁ, সুবিন্যস্ত পার্ক ও সামাজিকতার দারুণ সম্ভার নিয়ে গড়ে উঠেছে শহরটি। ডেটিং করার জন্য বুয়েন্স আয়ারসের পালেরমো এলাকা বিখ্যাত।

অস্টিন, যুক্তরাষ্ট্র
নিশি রাত উপভোগ করার দারুণ জায়গা হলো মার্কিন যুক্তরাষ্ট্রের অস্টিন শহর। প্রতিটি রেস্তোরাঁর বাইরে রয়েছে চেয়ার-টেবিলের বিশাল সজ্জা, যেখানে একসঙ্গে ১০০ জনের বেশি মানুষের বসার ব্যবস্থা রয়েছে। বিশেষ করে প্রযুক্তি ও মিউজিককে প্রাধান্য দিয়েছে এ শহরের মানুষ। নতুন দম্পতিদের জন্য এ শহরকে স্বর্গরাজ্যের সমতুল্য বলা হয়।

কোপেনহেগেন, ডেনমার্ক
আমাদের দেশের মতো গ্রীষ্মে ভ্যাপসা গরমের শহর নয় কোপেনহেগেন। গ্রীষ্মের আমেজ উপভোগ করার সেরা স্থান এটি। ফুরফুরে বাতাস ও রঙিন ফুলের সুবাস জড়িয়ে থাকে চারদিকে ডেনমার্কের গ্রীষ্মে। কোলাহলমুক্ত কোপেনহেগেনের পার্ক তরুণ-তরুণীদের সমাগমে সর্বদা মুখর থাকে।

মন্ট্রিল, কানাডা
সর্বদা পার্টি আমেজের শহর হলো কানাডার মন্ট্রিল। কেক-পেস্ট্রির শহর হিসেবে খ্যাত মন্ট্রিলের মানুষ সবসময় প্রেমেই মজে থাকেন। তবে এ শহরে সমকামীদের সংখ্যাও কম নয়।

কেপ টাউন, সাউথ আফ্রিকা
পাহাড় ও সমুদ্রঘেরা সবুজ শহর কেপ টাউনের বাসিন্দারা দিনের বেশির ভাগ সময় প্রকৃতির সাহচর্যে থাকার সুযোগ পান। স্থানীয়রা ভালোবাসার মানুষটির সঙ্গে সময় কাটানোর জন্য বেছে নেন কাছাকাছি সমুদ্রসৈকতকে। পিৎজা, বার্গার ও পার্টির শহরখ্যাত কেপ টাউনের মানুষরা রাতভর বিভিন্ন অনুষ্ঠানে নাচ-গান করে সময় পার করে দেন।

(ওএস/অ/জুন ২৪, ২০১৪)