স্টাফ রিপোর্টার : রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে রোগীদের জন্য সাশ্রয়ী ও মানসম্মত সেবা নিশ্চিত করতে ‘বিশেষজ্ঞ চেম্বার কমপ্লেক্স’ চালু হচ্ছে।

আগামী সোমবার ভবনটির দ্বিতীয় তলায় প্রায় ছয় হাজার বর্গফুট আয়তনে নির্মিত কমপ্লেক্সটির উদ্বোধন হবে। বর্তমানে চালু সকালের শিফট ছাড়াও স্বনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসকরা এখানে প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত রোগী দেখেন।

খুব সহজেই এখানে ডায়াবেটিস, হরমোন, গ্যাস্ট্রোএন্টারোলজি, অর্থোপেডিক্স, ইউরোলজি, মেডিসিন, সার্জারি, হৃদরোগ, কিডনি রোগ, চক্ষু, চর্ম, ইএনটি, মনোরোগ ছাড়াও পুষ্টিবিদের পরামর্শ গ্রহণের সুযোগ পাবেন রোগীরা।

হাসপাতালের পরিচালক (প্রকাশনা ও জনসংযোগ বিভাগ) ফরিদ কবির এ তথ্য জানান।

প্রসঙ্গত, বারডেমে রোগীদের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য তৃতীয় তলায় আন্তর্জাতিক মানসম্পন্ন প্যাথলজিক্যাল ল্যাবরেটরি ও নিচ তলায় অত্যাধুনিক ও সর্বশেষ প্রযুক্তির যন্ত্রপাতি সম্বলিত রেডিওলজি ও ইমেজিং বিভাগ রয়েছে। এসব বিভাগের রোগীরা পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট নিয়ে প্রয়োজনে একই দিন বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারবেন।

সর্বসাধারণের জন্য কাঙ্ক্ষিত সেবা প্রদানের লক্ষ্যে আগামী সোমবার দুপুর সাড়ে ১২টায় বিশেষজ্ঞ চেম্বারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান। অনুষ্ঠানে বারডেমের মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার ছাড়াও সমিতি ও বারডেমের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

(ওএস/এসপি/জুলাই ০১, ২০১৭)