গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : আত্ম নির্ভন কর্মসংস্থান গড়ে তোলার জন্য বেকার যুবক যুবতীদের আর্থিক অগ্রগতির লক্ষ্যে গলাচিপা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে মহিলাদের সেলাই প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ এবং বেকার যুবকদের মাস ব্যাপি কম্পিউটার টেনিং প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

রবিবার সকাল ১০ টায় গলাচিপা উপজেলা অডিটরিয়াম হলে টেকাব প্রকল্পের আওয়াতার মাস ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ ও যুব নারী ক্ষমতায়নে দক্ষতা বৃদ্ধি মূলক অপ্রতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটুয়াখালী যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মো. আজিজুর রহমান।

প্রধান অতিথি হিসেবে সনদপত্র বিতরন ও প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সামসুজ্জামান লিকন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মো. মতিউর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, গলাচিপা যুব উন্নয়ন কর্মকতা মো. মোবাশ্বের আলী। অনুষ্ঠানে ২০ জন যুব মহিলাদের মাঝে সনদপত্র বিতরণ করা হয় এবং ৪০ জন যুবক যুবতীদের মাস ব্যাপি কম্পিউটার প্রশিক্ষণ শুভ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান শেখ হাসিনা সরকারের ডিজিটাল বাংলাদেশ এবং বেকার যুবক যুবতীদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে। সরকারি ভাবে এই প্রশিক্ষণ গ্রহণ করে প্রত্যেক বেকার যুবক যুবতীরা আর্থিক ভাবে উন্নতি লাভ করতে পারবে এবং দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে পারবে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষিত মহিলাদের সেলাই মেশিন এবং যুবকদের মাঝে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হবে বলে অধিদপ্তর সূত্রে জানা যায়।

(এসডি/এসপি/জুলাই ০২, ২০১৭)