নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডোমার শহরে চলাচলের প্রধান সড়কটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় জনদুর্ভোগ চরম ভোগান্তিতে পরিনত হয়েছে।

ডোমার শহরের ফায়ার সার্ভিস ষ্টেশন থেকে শুরু করে বড়রাউতা মডেল স্কুল মোড় পর্যন্ত প্রায় এক কিলোমিটার প্রধান সড়কের বিভিন্ন জায়গায় ছোট,বড় খাল-খন্দের সৃষ্টি হওয়ায় সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি হলেই সবকিছু একাকার হয়ে যায় এই সড়কে।

এ সময় ভাঙ্গা সড়কের অদেখা গর্তে পড়ে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। সবচেয়ে বেশী এবং বড় গর্তের সৃষ্টি হয়েছে ফ্রেন্ডস হাসপাতাল ও এবি আবাসিক হোটেলের সামনে ও বাসষ্ট্যান্ড এলাকায়। প্রতিদিনই সেখানে যানবাহন দুর্ঘটনায় শিকার হয়ে নয়তো অকেজো হয়ে পড়ে থাকতে দেখা যায়। দুর্ঘটনা এড়াতে স্থানীয়রা গর্তের উপর কাঠের বাক্স ফেলে সতর্কবানী দিয়েছে। তার পরেও ঘটছে দুর্ঘটনা।

শহরে দুটি কলেজ, একটি ফাযিল মাদ্রাসা, দুটি মাধ্যমিক বিদ্যালয়, চারটি প্রাথমিক বিদ্যালয় ও ৩টি কিন্ডার গার্টেন স্কুল রয়েছে। এ সকল কলেজ ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের রাস্তা চলাচলে প্রতিনিয়ত পড়তে হয় বিড়ম্বনায়। শহরে বিকল্প রাস্তা না থাকায় শহরের লোকজন কাঁদা পানি মাড়িয়ে বাধ্য হয়েই এই সড়কে চলাচল করছেন।

এ ব্যাপারে নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী নুরে আলম জানান, বৃষ্টির কারণে সংস্কার কাজ করা সম্ভব হচ্ছে না। আকাশ ভালো থাকলে সংস্কার কাজ শুরু করা হবে।

(এমআইএস/এসপি/জুলাই ০৩, ২০১৭)