স্টাফ রিপোর্টার : অবশেষে পাঁচ মাস পর গোয়েন্দা সংস্থার নির্দেশনা আংশিক বাস্তবায়ন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। স্পর্শকাতর ও সংবেদনশীল স্থান দুই ভারপ্রাপ্ত পরিচালক পদের ‘কালো তালিকাভুক্ত’ একজনকে অব্যাহতি দেয়া হয়েছে। ২ জুলাই (রোববার) ইস্যুকৃত এক চিঠিতে এ আদেশ কার্যকর করা হয়েছে।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি ও ৫ মার্চ জাতীয় গোয়েন্দা সংস্থা বিমানের বেশকিছু কর্মকর্তা ও কর্মচারীকে ভিভিআইপি ফ্লাইটে নিষিদ্ধ করে। পরিচালক গ্রাহক সেবা ও লজিস্টিক অ্যান্ড প্রকিউরমেন্টের মতো গুরুত্বপূর্ণ পদে ‘কালো তালিকাভুক্ত’ করা হয় জিএম পদ মর্যাদার কর্মকর্তা আতিক সোবাহানকে।

এদিকে লজিস্টিক অ্যান্ড প্রকিউরমেন্ট এর ভারপ্রাপ্ত পরিচালকের পদ থেকে অব্যাহতি দেয়া হলেও স্পর্শকাতর ও সংবেদনশীল গ্রাহক সেবার ভারপ্রাপ্ত পরিচালকের পদে এখনো তাকে বহাল তবিয়তে রাখা হয়েছে। লজিস্টিক অ্যান্ড প্রকিউরমেন্ট পরিচালক পদে অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরিচালক প্রশাসনকে বসানো হয়েছে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, গত ১৬ থেকে ১৯ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিউনিখ সফর উপলক্ষে শাহজালালে কর্মরত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাহক সেবা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক আতিক সোবাহানসহ ছয় ব্যক্তিকে ভিভিআইপির নিরাপত্তা জনিত স্পর্শকাতর ও সংবেদনশীল স্থানে নিয়োজিত না রাখতে নির্দেশনা দেয়। একই সঙ্গে দুটি ভারপ্রাপ্ত পরিচালকের পদে দায়িত্ব দেয়া হয়।

(ওএস/এসপি/জুলাই ০৪, ২০১৭)