দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী : রাজধানী ঢাকার সূত্রাপুর এলাকার রুনালী খানের কাছ থেকে মোবাইল ফোনের মাধ্যমে প্রতারনা করার দায়ে ৫ যুবককে আটক করেছে র‌্যাব। গতকাল থেকে আজ ভোর ৬ টা পর্যন্ত অভিযান চালিয়ে এই ৫যুবককে আটক করা হয়।

আটকৃতরা রাজবাড়ী জেলার সদর থানাধীন রাজপুর এলাকার মোয়াজ্জেম মোল্যার ছেলে মোঃ কাওছার মোল্যা (২৫), মৃত খালেক মোল্যার ছেলে আরিফ মোল্যা (২০), রুস্তুম মোল্যার ছেলে, রাজিব মোল্যা (২৩), মৃত আবুল হোসেনের ছেলে মাসুদ খন্দকার (৪০), খোরশেদ আলমের ছেলে রবিউল ইসলাম (২৮)।

র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত সংঘবদ্ধ প্রতারক চক্রকে গ্রেফতারের উদ্দেশ্যে অভিযান পরিচালনা করে এবং গত ০৩-০৭-২০১৭ইং তারিখ রাত অনুমান ১০.০০ ঘটিকা হতে ০৪-০৭-২০১৭ইং তারিখ ভোর ০৬.০০ ঘটিকা পর্যন্ত রাজবাড়ী সদর থানাধীন রাজাপুর এবং কৈজুরী এলাকা প্রতারকদের আটক করা হয়।

তিনি আরো জানান, প্রতারক চক্র বাংলালিংক এর উর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে ফোনের মাধ্যমে জানায় যে, তিনি লটারীতে ১১ লক্ষ টাকা জিতেছেন। উক্ত টাকা পাওয়ার জন্য তার কাছ থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন বিকাশ এ্যাকাউন্টে রেজিষ্ট্রেশন ফি বাবদ প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়।

এর প্রেক্ষিতে ঢাকার সূত্রাপুর থানায় ভিকটিম নিজেই বাদী হয়ে একটি সাধারণ ডায়রী করেন এবং র‌্যাব ফরিদপুর ক্যাম্পে বিষয়টি অবহিত করলে র‌্যাব অভিযান পরিচালনা করে প্রতারকদের আটক করে।

প্রতারনা চক্রের নিকট হতে প্রতারনা কাজে ব্যবহৃত বিপুল পরিমান ভূয়া নিবন্ধনকৃত সিম এবং মোবাইল সহ বিকাশের মাধ্যমে হাতিয়ে নেওয়া ১ লক্ষ ২২ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত প্রতারনা চক্রের সদস্যদেরকে রাজবাড়ী সদর থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


(ডিবি/এসপি/জুলাই ০৪, ২০১৭)