হেদায়েতুল ইসলাম বাবু, গাইবান্ধা : জঙ্গিদের অপতৎপরতা ও গোপন আস্তানার সন্ধানে গাইবান্ধার দুর্গম ব্রহ্মপুত্র নদের দুর্গম চরাঞ্চলে বুধবার গাইবান্ধা যৌথবাহিনীর এক বিশেষ অভিযান পরিচালিত হয়। সকাল ৬টা থেকে শুরু করে বেলা ১টা পর্যন্ত টানা ৮ ঘন্টা পরিচালিত এই ব্লক রেইড অভিযানে সন্দেহভাজন শুকুর আলী নামের এক ডাকাতকে চর সিদাই থেকে আটক করা হয়েছে। সে ওই গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ময়নুল হকের নেতৃত্বে এ অভিযানে জেলা কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ ও গোয়েন্দা পুলিশের ৬০ জন সদস্য অংশ নেয়।

সকালে ফুলছড়ি উপজেলার বালাসীঘাট থেকে নৌকাযোগে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা যাত্রা শুরু করে সদর উপজেলার মোল্লারচর, কামারজানিসহ বিভিন্ন চরে এই অভিযান পরিচালনা করে।

অভিযানে এএসপি-সদর আসাদুজ্জামান ও সদর থানার ওসি একেএম মেহেদী হাসান অংশগ্রহণ করে। অভিযান প্রসঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার ময়নুল জানান, পুলিশের রুটিন কাজের অংশ হিসেবে চরাঞ্চলে জঙ্গিদের অপতৎপরতা রোধ ও পালিয়ে থাকা জঙ্গিদের গ্রেফতার করতে এই অভিযান পরিচালিত হয়। জেলার সকল চরাঞ্চলগুলোতে জঙ্গি বিরোধী এই বিশেষ অভিযান অব্যাহত থাকবে বলে পুলিশ সুত্রে জানা গেছে।

(এইচআইবি/এএস/জুলাই ০৫, ২০১৭)