যশোর প্রতিনিধি : আগামী নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নের বিষয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যাদের ভাবমূর্তি নষ্ট হয়ে গেছে, জনগণের কাছে যাদের গ্রহণযোগ্যতা নেই তারা নির্বাচনে মনোনয়ন পাবেন না।প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকটি জরিপ করাচ্ছেন। এর মাধ্যমে গ্রহণযোগ্যদের মনোনয়ন দেয়া হবে। কিন্তু এই মনোনয়ন নিয়ে প্রতিযোগিতা যেন ঘরের মধ্যে ঘর তৈরি না করে। যেন হানাহানি, রক্তারক্তি না হয়। যারা এ কাজ করবেন তাদের মনোনয়ন হবে না।

সোমবার দুপুরে যশোর ঈদগাহ ময়দানে যশোর জেলা ছাত্রলীগের ১৭তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপির আন্দোলনের হুমকিকে ‘আষাঢ়ের তর্জন গর্জন’ উল্লেখ করে তিনি বলেন, তারা বলে ঈদের পর মাঠে নামবে। গত ৮ বছরে ১৭টা ঈদ চলে গেছে, কিন্তু মরা গাঙ্গে কি জোয়ার এসেছে? এই ঈদের পরও ১৪ দিন চলে গেছে। তারা বলে, এই দিন না ওই দিন; এই বছর না ওই বছর; এই ঈদ না ওই ঈদের পর আন্দোলন হবে। কিন্তু সব আষাঢ়ের তর্জন গর্জনের মতোই।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের স্বকীয়তা-নিজস্বতা রয়েছে। ছাত্রলীগ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া আর কোনো নেতার স্বার্থরক্ষার পাহারাদার হতে পারে না। তোমরা কোনো বিভক্তির মধ্যে যাবে না। ছাত্রলীগ এখন থেকে কাজ করবে নৌকার পক্ষে। ছাত্রলীগের প্রার্থী হবে নৌকা। কোনো বিশেষ প্রার্থীর লোক হওয়া যাবে না।

জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সদস্য এসএম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী সাইফুজ্জামান শিখর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, যশোর-১ আসনের এমপি শেখ আফিল উদ্দিন, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিৎ কুমার রায়, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ও বেনাপোলের পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

সম্মেলনে উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। এখানে প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। সভা পরিচালনা করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল।

(ওএস/এসপি/জুলাই ১০, ২০১৭)