ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে ডাকাত-পুলিশ গোলাগুলিতে সন্দেহভাজন এক ডাকাত (৩৫) নিহত হয়েছেন। এতে সদর থানা পুলিশের ওসি (তদন্ত) ফারুক আলমসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে বরিশাল খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠি সদর ও রাজাপুর উপজেলার সীমান্তবর্তী বেরপাশা এলাকায় এ ঘটনা ঘটে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এমএম মাহমুদ হাসান বলেন, রাত পৌনে ৩টার দিকে বেরপাশা এলাকায় ডাকাতির প্রস্তুতি চলছে- টহল পুলিশের মাধ্যমে এমন খবর পেয়ে সঙ্গে সঙ্গে অতিরিক্ত ফোর্স নিয়ে ওই এলাকা ঘেরাও করি। ডাকাতরা পুলিশ দেখে গুলি ছুড়লে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সময় ডাকাত-পুলিশ গুলি বিনিময় হলে ডাকাতরা পালিয়ে যায়। এতে সদর থানা পুলিশের ওসি (তদন্ত) মো. ফারুক আলম, এএসআই মেহেদী ও বাপ্পী আহত হন।

তিনি জানান, পরে তল্লাশি অভিযান চালিয়ে ঘটনাস্থলে এক যুবককে গুলিবিদ্ধ ও রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করা হয়। এ সময় একটি শুটার গান, এক রাউন্ড তাজা গুলি, একটি চায়নিজ কুড়াল, একটি বড় চাপাতি, একটি রেঞ্জ, একটি ছুড়ি, একটি হাতকরাত ও দড়ি উদ্ধার করা হয়েছে। গুলিবিদ্ধ যুবককে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে নিহতের নাম-পরিচয় জানা যায়নি।

(ওএস/এএস/জুলাই ১১, ২০১৭)