টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মঙ্গলবার(১১ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্চে নির্বাচনী তফসিল ও নির্বাচনী আচরণ বিধি ঘোষণা করা হয়।

নির্বাচনী তফসিল ঘোষণা করেন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক আহবায়ক ও বর্তমান প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. মো. ইউনুছ মিয়া।

এ সময় নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সাবেক ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক ড. মো.আনিসুর রহমান আনিছ এবং নির্বাচন কমিশনার ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাসুম হায়দার উপস্থিত ছিলেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

জানা যায়, মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে আগামী ১৫ ও ১৬ জুলাই । মনোনয়ন পত্র প্রত্যাহার ১৭ জুলাই বিকাল ৫ টা পর্যন্ত । ১৮ জুলাই মনোনয়ন পত্রের খসড়া তালিকা প্রকাশ করা হবে। ১৯ জুলাই সকাল ১১ টার মধ্যে মনোনয়ন পত্র বাতিলকৃত প্রার্থী আপিল করতে পারবে এবং একই দিন আপিল নিষ্পত্তি করা হবে। ২২ জুলাই চূড়ন্ত তালিকা প্রকাশ করা হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ জুলাই সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত। একই দিন ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে। ৩০ জুলাই এর মধ্যে নির্বাচিতদের তালিকা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। ১ আগস্ট নির্বাচিত সদস্যদের সপথ প্রহণ অনুষ্টিত হবে বলেও জানা গেছে।

এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. মো. ইউনুছ মিয়া বলেন, আগামী এক বছর মেয়াদী শিক্ষক সমিতির নির্বাহী পরিষদ গঠনের লক্ষে গঠিত নির্বাচন কমিশন নির্বাচনী তফসিল ও নির্বাচনী আচরণ বিধি ঘোষণা করেছে। আমরা একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করার সকল প্রস্তুতি গ্রহণ করেছি।


(আরকেপি/এসপি/জুলাই ১২, ২০১৭)