অভিজিৎ রাহুল বেপারী, পিরোজপুর : পিরোজপুরে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭ উপলক্ষে  ক্যাম্পাস এ্যাকটিভিশন সম্পন্ন হয়েছে। উল্লেখ্য দেশ জুড়ে সম্ভাবনাময় তারুণ্যেদিপ্ত যোগ্য নেতৃত্বের খোঁজে বেরিয়ে পড়েছে ইয়াং বাংলা।

“রক্তে তোমার তুফান হায় পৃথিবী তোমার অপেক্ষায়.. তোমার জয় বাংলার জয়” এই স্লোগানে ২০১৫ সালের ধারাবাহিকতায়, এ বছরের অক্টোবরে দ্বিতীয়বারের মতো জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড আয়োজন করতে যাচ্ছে ইয়াং বাংলা। এর প্রস্তুতির অংশ হিসেবে দেশের ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে টাউনহল অ্যাক্টিভেশন এবং ৮টি বিভাগের ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পাস অ্যাক্টিভেশনের অংশ হিসেবে রবিবার, ১৬ জুলাই ২০১৭ তারিখে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজে ক্যাম্পাস এ্যাকটিভিশন সম্পন্ন হয়েছে।

এ্যাকটিভিশনের মূল উদ্দেশ্য ইয়াং বাংলার নেটওয়ার্ক সম্প্রসারণ, বিশেষ করে পিরোজপুরের বিভিন্ন প্রান্তে তরুণ নেতৃত্বের যেসব সংগঠন সমাজ উন্নয়ন, ক্রীড়া ও সাস্কৃতিক ক্ষেত্রে ইতিবাচক অবদান রাখছে, তাদেরকে ইয়াং বাংলার সাথে যুক্ত করা। আর শোনা হয় বিভিন্ন তারুণ্যের জয় বাংলার গল্প। এসময় উপস্থিত ছিলেন ইয়াং বাংলা পিরোজপুর জেলার টিম লিডার অভিজিৎ রাহুল বেপারী, স্বেচ্ছাসেবক রেজওয়ান সাজন ,মাসুদ হাসান খান, সুমন ঘরামী , সোহানা মীম, নাসির উদ্দিন, অভিরুজ্জামান অভিক, সংগ্রাম ব্রহ্ম, অনিক রায়, অনিক বিশ্বাসসহ পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের উদ্যমী শিক্ষার্থীরা। এসময় প্রায় ২৫ টির মত সংগঠন এ্যাওয়ার্ড এর জন্য রেজিষ্ট্রেশন ফর্ম পুরন করে।

এবার অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে ইয়াং বাংলার ওয়েবসাইট www.youngbangla.org-এ গিয়ে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট, ইমেইল অ্যাড্রেস এবং মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন পোর্টালটি ১৬ মে থেকে ৩১ জুলাই ২০১৭ পর্যন্ত খোলা থাকবে। ২০১৪ সালে নভেম্বরে আত্মপ্রকাশ করে বাংলাদেশে তরুণদের প্ল্যাটফর্ম ইয়াং বাংলা। যেসব তরুণ নেতৃত্বের সংগঠন সমাজে ইতিবাচক ভূমিকা রাখছে, তাদের জাতীয় উন্নয়নের ধারায় সংযুক্ত করে ইয়াং বাংলা। ২০১৫ সালে ৩০টি সংগঠনকে দেয়া হয় প্রথম জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। আরো ৩০টি সংগঠন পায় বিশেষ স্বীকৃতি।

(এআরবি/এএস/জুলাই ১৬, ২০১৭)