খুলনা প্রতিনিধি : খুলনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দেলোয়ার হোসেন (৩০) নামের এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার মহানগরীর দৌলতপুর কল্পতরু মার্কেটের মাঠে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ডাকাত দৌলতপুর এলকার আঞ্জুমান রোডের নুরু পাটোয়ারীর ছেলে। তার বিরুদ্ধে দৌলতপুর থানায় হত্যা প্রচেষ্টা, ডাকাতি ও মাদকসহ পাঁচটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের ভাষ্য, গুলিবিদ্ধ দেলোয়ারকে প্রথমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

দৌলতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির জানান, রাতে একদল ব্যক্তি দৌলতপুরের কল্পতরু মার্কেটের মাঠে বসে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে গোপন সূত্রে খবর পায় পুলিশ। সেই সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাতে পুলিশের একটি দল কল্পতরু মার্কেটের মাঠে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে এলোপাতাড়ি গুলি চালায়। পরে পুলিশও পাল্টা গুলি চালায়। এর কিছুক্ষণ পর ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দেলোয়ারকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে ভর্তি করা হয়।

ওসি আরও জানান, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে দুটি গুলি, দুটি রামদা ও একটি শাবল উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে আহত হন হালিম, আরাফাত হোসেন ও মাহবুব নামের তিন পুলিশ সদস্য। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খুলনা মহানগর পুলিশের (কেএমপি) মুখপাত্র মনিরা সুলতানা জানান, অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য দেলোয়ারকে ঢাকায় পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

(ওএস/এসপি/জুলাই ১৮, ২০১৭)