স্টাফ রিপোর্টার, ঢাকা : ক্রাইম রিপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ'র সহায়তায় রাজধানীতে ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে ডিএমপি।

এব্যাপারে ডিএমপি কমিশনার বেনজির আহমদ বলেন, রাজধানীতে ভূয়া সাংবাদিকের সংখ্যা বেড়ে গেছে। তারা যত্রতত্র পরিচয় দিয়ে চাঁদাবাজি করছে। অনেককে হুমকি দিচ্ছে। এতে সাংবাদিকতা পেশাকে ছোট করা হচ্ছে। তাই প্রকৃত সাংবাদিকদের সহযোগিতায় এ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ অভিযানের বিষয়টি আগেই যাতে কেউ টের না পান তাই অভিযানের সঠিক দিনক্ষণ জানানো হয়নি। তবে দুই-একদিনের মধ্যেই রাজধানীতে এ অভিযান শুরু হবে বলে ডিএমপির মিডিয়া সেন্টার থেকে নিশ্চিত করা হয়েছে।

ডিএমপি কমিশনার এ প্রসঙ্গে আরো বলেন, প্রাথমিকভাবে প্রেস লেখা গাড়িগুলোতে অভিযান পরিচালনা করা হবে। তার মতে, রাজধানীতে চলাচলকারি এতো প্রেস লেখা গাড়ি প্রকৃত সাংবাদিকদের হতে পারে না। নিশ্চয়ই অনেক ভূয়া সাংবাদিক গাড়িতে প্রেস লিখে ঘোরে এবং বিভিন্ন ধরণের অপরাধ কর্মকান্ড করে বেড়ায়। তাই তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা জরুরী হয়ে পড়েছে। আর পরবর্তীতে প্রেসক্লাব ও আশেপাশে ভূয়া সাংবাদিক পরিচয়দানকারীদের আটকও করা হবে।

অভিযান পরিচালনার সময় আইডি কার্ড প্রদর্শন করতে হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট অফিসে ফোন করে যাচাই করা হবে। ভূয়া প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

(ওএস/অ/জুন ২৫, ২০১৪)