জবি প্রতিনিধি : ট্রাফিক সার্জেন্ট কায়সার হামিদের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও মিছিল সমাবেশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টা থেকে বৃষ্টিতে ভিজে ক্যাম্পাসে মিছিল সমাবেশ শেষে মানববন্ধন করেন তারা।

সমাবেশে বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাসেদুল ইসলাম বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

মানববন্ধন ও সমাবেশ কর্মসূচির প্রধান সমন্বয়ক ও জবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রোনিয়া সুলতানা ঝুমুর বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলবে। কায়সার হামিদ যদি মামলা প্রত্যাহার না করেন, তাহলে আরও কঠোর কর্মসূচি দেবেন শিক্ষার্থীরা।

গত সোমবার (১৭জুলাই) রাজধানীর কাওরান বাজার এলাকায় জবির তিনটি বাস উল্টোপথে চলতে চাইলে বাধা দেন কর্তব্যরত পুলিশ সার্জেন্ট কায়সার হামিদ। এতে শিক্ষার্থীদের সঙ্গে তার বাক-বিতণ্ডা ও একপর্যায়ে ধাক্কাধাক্কি হয়।

পরদিন জবি শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেন সার্জেন্ট কায়সার হামিদ। মামলার এজহারে তিনি দায়িত্ব পালনকালে হত্যার উদ্দেশ্যে মারধর, যানবাহন ও জন চলাচলে বাধা এবং সরকারি দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগ করেন।

(ওএস/এসপি/জুলাই ১৯, ২০১৭)