স্টাফ রিপোর্টার : রোহিঙ্গা শরণার্থীরা বাংলাদেশে দীর্ঘদিন থাকায় মাদক, ইয়াবাসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট, বন্যা পরিস্থিতি ও পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধসে জান-মালের ক্ষয়ক্ষতি, রোহিঙ্গা শরণার্থী বিষয়ে অায়োজিত সংবাদ সম্মেলন তিনি এ মন্তব্য করেন।

আবদুল লতিফ নেজামী বলেন, মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গা মুসলমানরা দীর্ঘদিন যাবত কক্সবাজার এবং টেকনাফ অঞ্চলে বসবাস করছে। তারা ওই অঞ্চলে দীর্ঘ দিন থাকায় মাদক, ইয়াবাসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপে জড়িয়ে পড়ছে।

মিয়ানমার থেকে বিতাড়িত শরণার্থীদেরকে স্বদেশে প্রত্যাবর্তনের দ্রুত ব্যবস্থা গ্রহণের জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতি আহ্বান জানান ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান।

নেজামী বলেন, ইসলামী ঐক্যজোট অতি উদ্বেগের সঙ্গে দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট পর্যবেক্ষণ করে বলছে যে, নির্বাচনের সময় সহায়ক সরকার নিয়ে বক্তব্য জনমনে বিভ্রান্তি ও আতঙ্কের সৃষ্টি হচ্ছে। দেশের রাজনৈতিক পরিস্থিতিকে বার বার অস্থিতিশীল করে বিএনপি সামাজিক এবং অর্থনৈতিক কার্যক্রমে ব্যঘাত সৃষ্টি করে জনমনে নিরাপত্তাহীনতার সৃষ্টি করছে।

তিনি অারও বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকারের আওয়াজ উঠিয়ে বিএনপি জালাও পোড়াও এবং সন্ত্রাস চালিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে। বর্তমানে সহায়ক সরকার নামে পুনরায় নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে।

সংবাদ সম্মেলনে ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, ভাইস চেয়ারম্যান মাওলানা যোবায়ের আহমদ, ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/জুলাই ২০, ২০১৭)