স্টাফ রিপোর্টার : বাংলাদেশকে পাকিস্তানি ধারায় ঠেলে দিতেই জিয়া ঠান্ডা মাথায় কর্নেল তাহেরকে খুন করে বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে ৪১তম তাহের দিবস উপলক্ষে জাতীয় যুব জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, জিয়ার পাকিস্তানি রাজনীতির পথে মূল বাধা ছিলেন কর্নেল তাহের। কর্নেল তাহের পাকিস্তানি ধারার রাজনীতির বিপরীতে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নেয়ার পক্ষে ছিলেন। জিয়া পাকিস্তানপন্থী, পাকিস্তানের দালাল, রাজাকার, আলবদর, যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িক শক্তিকে পুনঃপ্রতিষ্ঠা করে।

তথ্যমন্ত্রী বলেন, এখনও পাকিস্তানপন্থী, পাকিস্তানের দালাল, রাজাকার, আলবদর, জঙ্গিরা বিএনপির মদদেই অশান্তি ও খুনোখুনি করছে। তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র-শান্তি-উন্নয়নের পথে পাকিস্তানপন্থী রাজনৈতিক ধারাই মূল প্রতিবন্ধকতা। খালেদা-বিএনপি-পাকিস্তানপন্থীদের ষড়যন্ত্র-চক্রান্ত পরাজিত করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। ইনু বলেন, বাংলাদেশ আর কখনই পাকিস্তানি তালেবানি পথে যাবে না। রাজাকাররা আর কখনই ক্ষমতায় আসবেনা। মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ হবে।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদের স্থায়ী কমিটির সদস্য ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ।

(ওএস/এএস/জুলাই ২১, ২০১৭)