স্টাফ রিপোর্টার : নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চোখে সানি পড়েছে, তাই দেশের উন্নয়ন উনার চোখে পড়ে না।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘গণতন্ত্র বিকাশে আমাদের করণীয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্যবিত্ত আয়ে উন্নত হয়েছে। বিশ্ববাসী বলছে ৩০ সালের মধ্যে বাংলাদেশ অর্থনীতির দেশ হবে। আর এসব উন্নয়ন খালেদা জিয়ার চোখে পড়ে না।

যারা মানুষ হত্যা করে সন্ত্রাস সৃষ্টি করে তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না বলেও মন্তব্য করেন শাহজাহান খান।

‘রোড নাই, ম্যাপ দিয়ে কী হবে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘মুরগি আগে না ডিম আগে এ কথায় মত গুলিয়ে ফেলছেন মির্জা ফখরুল ইসলাম।’

আ স ম আব্দুর রউফের বাসায় তল্লাশির বিষয়ে মন্ত্রী বলেন, চা চক্রে মাহমুদুর রহমান মান্নার মত লোকও ছিল। মান্নার আদর্শ কী, লক্ষ্য কী? তিনি বিএনপির নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে ফোনে বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার কথা বলেছিলেন। চা চক্রের আড়ালে অন্য কোনো উদ্দেশ্য ছিল কি না সেটা দেখতে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর ছিল।

ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন নামে একটি সংগঠনের আয়োজনে সংগঠনের সভাপতি এস এম মোর্শেদের সভাপতিত্বে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/জুলাই ২১, ২০১৭)