শেরপুর প্রতিনিধি : জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক বলেছেন, শিক্ষকরা সমাজের আদর্শবান মানুষ। তারা সমাজের জন্য অনুকরণীয় ব্যক্তি। এ জন্য শিক্ষকদের জ্ঞানচর্চায় মনোনিবেশের পাশাপাশি আদর্শ মানুষের গুণাবলি অর্জন করতে হবে। একই সঙ্গে শিক্ষকদের সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ বাড়াতে হবে। তবেই সমাজে ইতিবাচক পরিবর্তন সাধিত হবে।

বৃহস্পতিবার শেরপুরে জেলা কলেজ শিক্ষক ফাউন্ডেশনের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ আতিক বলেন, আমি চাষার ছেলে হয়েও পর পর চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। একবার উপজেলা চেয়ারম্যান ছিলাম। ইচ্ছে করলে আমি ব্যবসা-বাণিজ্য করে টাকা উপার্জন করতে পারতাম। কিন্তু আমি জোর দিয়েছি শিক্ষার উন্নয়নে। শিক্ষাই মানুষের বড় সম্পদ।

তিনি আরও বলেন, আমার নামে ৮টিসহ ইতোমধ্যে ২৭টি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। যাতে এলাকার মানুষ শিক্ষার সুযোগ পায়, তাদের জীবনমানের উন্নয়ন ঘটে। শেরপুর কোনো বড় শিক্ষা প্রতিষ্ঠান নেই। বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ কিছুই নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি জেলায় বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজ করার ঘোষণা দিয়েছেন। আশা করি, এবার শেরপুর জেলায় বিশ্ববিদ্যালয় বা মেডিকেল কলেজ গড়ে তোলা সম্ভব হবে।

শেরপুর জেলা কলেজ শিক্ষক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শওকত হোসেন বলেন, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে শেরপুরে কলেজ শিক্ষক ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়। জেলার কলেজ শিক্ষকদের পেশাগত মানোন্নয়ন, দক্ষতা বৃদ্ধি, ঐক্যবদ্ধ প্রচেষ্ঠা এবং সামাজিক দায়বদ্ধতামূলক নানা কর্মকাণ্ড বাস্তবায়ন করাই এ সংগঠনের মূল উদ্দেশ্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, হুইপ কন্যা অপি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আমিনুল ইসলাম, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ কে এম রিয়াজুল হাসান বক্তব্য রাখেন।

এ ছাড়া সংগঠনের সভাপতি মডেল গার্লস কলেজের সহকারী অধ্যাপক তপন সরোয়ারের সভাপতিত্বে অধ্যক্ষ শহীদুল ইসলাম মুকুল, অধ্যক্ষ হাফিজুর রহমান খান সুজন, জেলা আওয়ামী লীগ নেতা শিল্পপতি আনিসুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

(ওএস/এসপি/জুলাই ২১, ২০১৭)