জামালপুর প্রতিনিধি : আবাসন ব্যবসার নামে প্রতারণার অভিযোগে জামালপুরের সরিষাবাড়ীতে রিফাত হোসেন সুমন তালুকদার (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত সুমনকে আজ (শুক্রবার) দুপুরে জেল হাজতে পাঠানো হয়েছে। গত (২০ জুলাই) বৃহস্পতিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজধানীর মিরপুর-১২ নম্বর এলাকার ভাড়া বাসা থেকে তাকে আটক করে সরিষাবাড়ী থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, দীর্ঘদিন ধরে মের্সাস লাইলা এন্টারপ্রাইজ নামে এলাকায় আবাসন ব্যবসা গড়ে তুলেন শিমলা ইস্পাহানী এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে সুমন তালুকদার। অসহায় ও দঃস্থদের জন্য স্বল্প খরচে টিনের ঘর তৈরি করে দেওয়ার নামে তিনি জামালপুর ও শেরপুর জেলায় প্রায় এক হাজার সদস্য ভর্তি করেন। প্রতিজন সদস্যের কাছ থেকে জামানত বাবদ আদায় করা হয় ৩০ হাজার টাকা। মাত্র ৮-১০ জনকে ঘর তৈরি করে দিয়ে চলতি বছরের জানুয়ারি মাসে তিনি উধাও হন। শিমলাপলøী এলাকার মুকুল মিয়া বাদি হয়ে তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।

সরিষাবাড়ী থানার সেকেন্ড অফিসার এসআই ইদ্রিস হোসাইন জানান, রিফাত হোসেন ওরফে সুমন তালুকদারের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। দুইটি মামলায় তিনি ওয়ারেন্টভুক্ত আসামি হওয়ায় এলাকা ছেড়ে দীর্ঘদিন আত্বগোপন করে ছিলেন। এসআই সাইফুল ইসলামের নেতৃত্বে সরিষাবাড়ী থানা পুলিশের টিম গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুর-১২ এলাকায় তার ভাড়া বাসায় অভিযান চালিয়ে গ্রেফতার করেছে তাকে। থেকে তাকে গ্রেফতার করে শুক্রবার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়।

(আরআর/এসপি/জুলাই ২১, ২০১৭)