পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : পাংশা বিশ্ববিদ্যালয় কলেজে বুধবার বিকেলে দু’দিন ব্যাপী ডিজিটাল মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান।

তিনি বলেছেন, শিক্ষার্থীরা আজ ঘরে বসে ইন্টারনেট ব্যবহার করে কলেজে ভর্তি সংক্রান্ত যাবতীয় কাজ করতে পারছে। যেটা আগে সম্ভব ছিল না। বিদ্যুৎ বিল থেকে শুরু করে দেশ-বিদেশ থেকে টাকা পয়সা লেনদেন পর্যন্ত চলছে ডিজিটাল কার্যক্রমের মধ্য দিয়ে। প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষও অল্প খরচে অল্প সময়ে ইন্টারনেটের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য জানতে পারছেন।

নবাগত জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান আরো বলেন, ভিশন-২০২১ বর্তমান সরকারের সময়োপযোগী একটি বলিষ্ঠ প্রদক্ষেপ। এটি বাস্তবায়নের মধ্য দিয়ে ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হবে। এ জন্য সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষের স্ব-স্ব অবস্থান থেকে দায়িত্বশীল ভাবে কাজ করার আহবান জানান তিনি।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) গোপাল চন্দ্র দাস ও পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ।

অনুষ্ঠানে পাংশা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরোজ, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুন্সী নাদের হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শেষে ডিজিটাল মেলায় অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে স্কুল-মাদরাসা পর্যায়ে ডা. আব্দুল কাদের বালিকা দাখিল মাদরাসা, কলেজ পর্যায়ে পাংশা বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারি অফিস পর্যায়ে প্রাণিসম্পদ অধিদপ্তর, ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র পর্যায়ে মৌরাট ইউপি তথ্যসেবা কেন্দ্র ও বেসরকারি কম্পিউটার সেন্টার পর্যায়ে মনোয়ারা কুতুবুদ্দিন কম্পিউটার একাডেমীকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে পাংশা উপজেলা প্রশাসন আয়োজিত প্রথমবারের মত দু’দিন ব্যাপী ডিজিটাল মেলার উদ্বোধন করেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম। মেলায় উপজেলা ই-কমিউনিটি সেন্টার, পাংশা বিশ্ববিদ্যালয় কলেজ, শাহজুঁই ফাজিল মাদরাসা, আইডিয়াল কলেজ, পাংশা মহিলা ডিগ্রি কলেজ, পাংশা সিদ্দিকীয়া সিনিয়র মাদরাসা, পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয়, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, আব্দুল কাদের বালিকা দাখিল মাদরাসা, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ, উপজেলা কৃষি অফিস, উপজেলা মৎস্য অফিস, উপজেলা প্রাণিসম্পদ অফিস, নোভা কম্পিউটার সেন্টার, মনোয়ারা কুতুবুদ্দিন কম্পিউটার একাডেমী ও উপজেলার ১০টি ইউপির তথ্য সেবা কেন্দ্র অংশ নেয়।

এর আগে দুপুর সোয়া ১টার দিকে নবাগত জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে এলাকার উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে মতবিনিময় করেন।

(এমএইচ/জেএ/জুন ২৬, ২০১৪)